ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্ষমতায় গেলে সংবিধানের ধারা পুনর্বিবেচনা : নোমান

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৭, ১ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্ষমতায় গেলে সংবিধানের ধারা পুনর্বিবেচনা : নোমান

জ্যেষ্ঠ প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগ সংবিধানের যেসব ধারায় সংশোধন এনেছে ভবিষ্যতে ‘প্রতিনিধিত্বশীল সরকার’ ক্ষমতায় গেলে সেগুলো পুনর্বিবেচনা করা হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

 

জনস্বার্থে নয়, বরং নিজেদের স্বার্থেই আওয়ামী লীগ সংবিধানের বিভিন্ন ধারায় পরিবর্তন এনেছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

 

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এর আয়োজন করে ‘ভয়েস অব ডেমোক্র্যাসি’ নামে একটি সংগঠন।

 

১০ টাকায় বিক্রি করা চাল নিয়ে আওয়ামী লীগ নতুন করে লুটপাট শুরু করেছে বলে দাবি করেছেন নোমান।

 

তিনি বলেন, ‘১০ টাকা কেজি চাল দেওয়ার নাম করে আওয়ামী লীগের মন্ত্রী, এমপিরা, এমনকি তাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা নতুন করে লুটপাট শুরু করেছে।’

 

তিনি বলেন, যুবলীগ, ছাত্রলীগ তাদের অভ্যন্তরীণ কোন্দল নিয়ে সারা দেশে সন্ত্রাসী কর্মকাণ্ডে চালাচ্ছে। এ ক্ষেত্রে সরকার ও প্রশাসনের নীরবতায় জনগণ হতাশ হচ্ছে।

 

আলোচনা সভায় অংশ নিয়ে ৭ নভেম্বর বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে না বলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের বক্তব্যের কঠোর সমালোচনা করেন দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

 

তিনি বলেন, ‘৭ নভেম্বর সমাবেশ যেকোনো মূল্যে সমাবেশ করা হবে। হানিফের ক্ষমতা থাকলে যেন সে বাধা দেয়।’

 

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান রিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, খালেদা ইয়াসমিন, চিত্রনায়িকা শায়লা, বিএনপি নেতা কাজী মনিরুজ্জামান মনির, জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ নভেম্বর ২০১৬/রেজা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়