ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শাহিনূরের লাশ নেননি স্বজনরা

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহিনূরের লাশ নেননি স্বজনরা

নিজস্ব প্রতিবেদক : পরিবহন ধর্মঘট চলাকালে বুধবার রাজধানীর গাবতলীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে বৈখাশী পরিবহনের চালক মো. শাহিনূরের (৩০) মৃত্যু হয়েছে শটগানের গুলিতে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে শাহিনূরের ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ। তিনি বলেন, শাহিনূর শটগানের গুলিতে নিহত হয়েছেন। তার বুকে ও পেটে একাধিক গুলি পাওয়া গেছে।

শাহিনূর পুলিশের শটগানের গুলিতে মারা গেছেন কি না সে ব্যাপারে কিছু বলেননি সোহেল মাহমুদ। দুপুর ১টায় ময়নাতদন্ত শুরু করেন সোহেল মাহমুদ। শেষ হয় দুপুর সোয়া ২টায়।

এদিকে, শাহিনূরের স্বজনরা লাশ নিতে হাসপতালে না আসায় কর্তৃপক্ষ পুলিশের কাছে তা বুঝিয়ে দিয়েছে। লাশ নিয়ে যান দারুস সালাম থানার উপপরিদর্শক মহেশ চন্দ্র সিংহ।

তিনি জানান, স্বজনরা লাশ নিতে না আসায় আমরা পুলিশ পাহারায় সেটি তার বাড়িতে দিয়ে আসব। তিনি বৈশাখী পরিবহনের বাস চালাতেন। গতকাল সন্ধ্যায় পরিবহনের মালিক মো. ইকবাল লাশ শনাক্ত করে যান।

প্রথমদিকে নিহতের নাম শাহ আলম (৩২) বলা হলেও মো. ইকবাল পুলিশকে জানান, নিহতের নাম শাহিনূর। তার বাড়ি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পশ্চিম বালিঘাটায়।

প্রাথমিক সুরতহাল প্রতিবেদনের বরাত দিয়ে তিনি বলেন, তার বুকে ও পেটে ছোট ছোট কলচে জখম আছে। বাম কনুইয়েও কালচে জখম আছে। ডান কনুইয়ের ওপর রক্তের দাগ আছে।

প্রসঙ্গত, ২০১১ সালে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীর সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় এক বাসচালককে যাবজ্জীবন সাজা দেন আদালত। এর প্রতিবাদে ২৬ ফেব্রুয়ারি থেকে খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট চলছিল। এদিকে সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে আদালত ২৭ ফেব্রুয়ারি ওই ট্রাকচালককে মৃত্যুদণ্ড দিলে দেশব্যাপী অনির্দিষ্টকালের ধর্মঘট পালন শুরু করেন শ্রমিকরা।

গত মঙ্গলবার রাত থেকে রাজধানীর গাবতলীতে অবস্থান নেন শ্রমিকেরা। সারা রাত পুলিশ-শ্রমিক সংঘর্ষ হয়। এ সময় শ্রমিকরা পুলিশের গাড়িসহ বেশকিছু স্থাপনায় আগুন ধরিয়ে দেন। সংঘর্ষের একপর্যায়ে বুধবার সকালে গুলিবিদ্ধ হন শাহিনূর। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



রাইজিংবিডি/ঢাকা/২ মার্চ ২০১৭/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়