ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রাথমিক সমাপনী : গাইবান্ধায় ১৯ ভুয়া পরীক্ষার্থী বহিষ্কার

হেদায়েতুল ইসলাম বাবু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ২৬ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাথমিক সমাপনী : গাইবান্ধায় ১৯ ভুয়া পরীক্ষার্থী বহিষ্কার

গাইবান্ধা প্রতিনিধি : জেলার সুন্দরগঞ্জে প্রাথমিক সমাপনী পরীক্ষা চলাকালে দুই কেন্দ্র থেকে ১৯ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে একাদশ শ্রেণির এক ছাত্রীকে ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদ- প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

বৃহস্পতিবার উপজেলার বাজারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ধোপাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়। সুন্দরগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম জানান, বহিষ্কৃতরা সবাই ভুয়া পরীক্ষার্থী। তারা বিভিন্ন বিদ্যালয় থেকে জেএসসি ও জেডিসি পরীক্ষা দিয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভারপ্রাপ্ত হাবিবুল আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই দুই পরীক্ষা কেন্দ্রে অভিযান পরিচালনা করে তাদের বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত ছাত্রদের স্বীকারোক্তি থেকে জানা গেছে, অস্তিত্বহীন বিভিন্ন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের সুবিধার্থে এই ছাত্রদের ব্যবহার করেছেন। এরমধ্যে সুন্দরগঞ্জ উপজেলার বেকাটারী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম হাতিয়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ৪টি বিদ্যালয় রয়েছে। পরীক্ষার্থীদের মধ্যে নলডাঙ্গা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণিতে পড়–য়া শিক্ষার্থী মিতু আক্তারও রয়েছে।

 

ইউএনও বলেন, অভিযুক্তরা সবাই শিশু হওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে। শুধু মাত্র মিতু আক্তারকে শাস্তির আওতায় আনা হয়েছে। এ ছাড়াও অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষকে বলা হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/গাইবান্ধা/২৬ নভেম্বর ২০১৫/হেদায়েতুল ইসলাম বাবু/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়