ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিগগিরই চালু হচ্ছে পেইপ্যাল সেবা : পলক

ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ১১ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিগগিরই চালু হচ্ছে পেইপ্যাল সেবা : পলক

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, খুব অল্প সময়ের মধ্যে অনলাইন মার্চেন্ট পেইপ্যাল বাংলাদেশে তাদের সেবা চালু করতে পারবে। খুব শিগগিরই এ বিষয়ে সুখবর দেওয়া হবে।

 

রোববার কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ মিলনায়তনে ‘ডিজিটাল ট্রান্সফরমেশন ইন বাংলাদেশ’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশের ন্যাশনাল পেমেন্ট সুইচ হওয়ার পর প্রায় ৪০ শতাংশ ব্যাংকিং লেনদেন হয় অনলাইনে। দেশে এখন এটিএম কার্ড আছে প্রায় এক কোটি। এখন একটাই বড় সমস্যা। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা আমাদের নির্দেশনা দিয়েছেন, যত দ্রুত সম্ভব ইন্টারন্যাশনাল পেমেন্ট গেইটওয়ে সমাধানটা করতে।

 

তিনি বলেন, পেইপ্যালের সহযোগী জুমের (xoom) সাথে সিলিকন ভ্যালিভিত্তিক আমাদের একটি কোম্পানির চুক্তি হয়েছে। বিশ্বের ৩৮টি দেশে জুমের অপারেশন আছে। আমরা সাম্প্রতিক সময়ে পেইপ্যাল ভাইস প্রেসিডেন্ট সঙ্গে ফলপ্রুসূ মিটিং হয়েছে। খুব দ্রুতই আমরা বাংলাদেশে পেইপ্যাল নিয়ে আসব।’

 

পেইপ্যাল একটি ই-কমার্স প্রতিষ্ঠান, যারা ইন্টারনেটের মাধ্যমে অর্থ স্থানান্তর বা হাতবদলে সহযোগিতা করে। অনলাইনে অর্থ স্থানান্তরের এই পদ্ধতি চেক বা মানি অর্ডারের মত গতানুগতিক অর্থ লেনদেন পদ্ধতির বিকল্প।

 

অনুষ্ঠানে ‘বাংলাদেশের ডিজিটাল উন্নয়ন, পরিবর্তন, সফলতা ও প্রতিবন্ধকতা’ নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন জুনাইদ আহমেদ পলক।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৬/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়