ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাউশি প্রোগ্রামারসহ ‍দুর্নীতির মামলায় গ্রেপ্তার ৩

এম এ রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ১২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাউশি প্রোগ্রামারসহ ‍দুর্নীতির মামলায় গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক : মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) প্রোগ্রামার (বরিশাল আঞ্চলিক কার্যালয়ে কর্মরত) মো. সাইফুর রহমানসহ দুর্নীতির মামলায় তিন আসামিকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

সোমবার ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

 

গ্রেপ্তারকৃত অন্যরা হলেন- নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের প্রাক্তন সার্ভেয়ার ও রূপগঞ্জ উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. হালিম ভূঁইয়া এবং গাজীপুরের শ্রীপুরের বাসিন্দা মো. বদিউজ্জামান।

 

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, রাজউকের পূর্বাচল প্রকল্পের কামতা মৌজায় বাস্তবের চেয়ে বেশিসংখ্যক গাছপালা ও গাছের মূল্য বেশি দেখিয়ে এবং সরকারি খাসজমির গাছ ব্যক্তিমালিকানায় দেখিয়ে সরকারের ৩ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৮৯৭ টাকা আত্মসাৎ মামলায় উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. হালিম ভূঁইয়াকে গ্রেপ্তার করে দুদক।

 

২০১৫ সালের জুলাই মাসে রংপুর অঞ্চলে বিধিবহির্ভূতভাবে বেতন স্কেল পরিবর্তনসংক্রান্তে ১৮ জন শিক্ষকের বেতন কোড পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করার জন্য ৯ বারে ১৮ লাখ ৫০ হাজার টাকা নেওয়ায় আসামি মো. সাইফুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

 

এ ছাড়া গ্রামীণ ব্যাংকের ঈশ্বরগঞ্জ শাখায় কর্মরত থাকা অবস্থায় ২০১০ সালের ১ জানুয়ারি থেকে ২ আগস্ট পর্যন্ত ছয়জন গ্রাহকের স্বাক্ষর জাল করে ৩ লাখ ২৪ হাজার ৫০০ টাকা আত্মসাতের মামলায় গাজীপুরের শ্রীপুরের বাসিন্দা মো. বদিউজ্জামানকে গ্রেপ্তার করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৬/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়