ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রেসক্লাবের নতুন কমিটির তিন সিদ্ধান্ত

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ২৮ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রেসক্লাবের নতুন কমিটির তিন সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবের নতুন কমিটি তিনটি সিদ্ধান্ত নিয়েছেন।

 

বৃহস্পতিবার প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী তিনটি প্রস্তাব দ্বি-বার্ষিক সাধারণ সভায় পেশ করলে সদস্যরা তা অনুমোদন করেন।

 

সিদ্ধান্তগুলো হচ্ছে : বিগত অতিরিক্ত সাধারণ সভার প্রস্তাব অনুযায়ী ক্লাব সদস্য সংখ্যা বর্তমান ১০০০-এর সাথে ৫০০ যোগ করে ১৫০০ করা হবে, ক্লাবের বিগত দিনের আর্থিক অস্বচ্ছলতার ওপর তদন্ত করে শ্বেতপত্র প্রকাশ এবং প্রেস ক্লাবে জাতীয় মর্যাদা অনুযায়ী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন করা হবে।

 

ক্লাবের সিনিয়র সদস্য এম. শাহজাহান মিয়ার সভাপতিত্বে সাধারণ সভায় মুহম্মদ শফিকুর রহমান সভাপতি ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ক্লাবের ২০১৫ ও ২০১৬ দুই বছরের জন্যে নতুন ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে।

 

দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ক্লাবের এই দ্বি-বার্ষিক সাধারণ সভায় নতুন কমিটির নাম প্রস্তাব করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এলাহী নেওয়াজ খান এবং সমর্থন করেন ঢাকা সাংবাদিক ইউনিনের বর্তমান সভাপতি আলতাফ মাহমুদ। সভার সভাপতি গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৪.ক অনুযায়ী প্রস্তাবটি ভোট দিলে তা সর্বসম্মতিতে গৃহীত হয়। তিনি নতুন কমিটিকে নির্বাচিত ঘোষণা দেন।

 

পূর্ণাঙ্গ কমিটি হলো : সভাপতি : মুহম্মদ শফিকুর রহমান, সিনিয়র সহ-সভাপতি : মনঞ্জরুল আহসান বুলবুল, সহ-সভাপতি : আমীরুল ইসলাম কাগজী, সাধারণ সম্পাদক : কামরুল ইসলাম চৌধুরী, যুগ্ম সম্পাদক : ইলিয়াস খান ও আশরাফ আলী, কোষাধ্যক্ষ : কার্তিক চ্যাটার্জি। সদস্য : আমানুল্লাহ কবীর, খোন্দকার মনিরুল আলম, আজিজুল ইসলাম ভূঁইয়া, সাইফুল আলম, শ্যামল দত্ত, শামসুদ্দিন আহমেদ চারু, মোল্লা জালাল, সরদার ফরিদ আহমদ, হাসান আরেফীন ও শামসুল হক দুররানী।

 

সাধারণ সভায় ক্লাবের প্রেক্ষাপট বর্ণনা করে ক্লাবের হৃত মর্যাদা পুনরুদ্ধারে নব-নির্বাচিত কমিটিকে দায়িত্ব পালনে অঙ্গীকারাবদ্ধ থাকার আহবান জানানো হয়, এসময় অন্যান্যের মধ্যে বক্তৃব্য দেন, দৈনিক আমার দেশের প্রতিষ্ঠাতা সম্পাদক আমানুল্লাহ কবির, খন্দকার মনিরুল আলম ও স্বপন কুমার সাহা।

 

উপস্থিত ছিলেন, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও ক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার, দৈনিক দিনকালের প্রাক্তন সম্পাদক কাজী সিরাজ,  দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, বাসস’র এমডি ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বিএফইউজে সেক্রেটারী জেনারেল আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজে সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, মৃণাল কৃষ্ণ রায়, জহুরুল আলম, গোলাম মহিউদ্দিন খান, কাজী রফিক, ফারুক কাজী, আবদুল হালিম চৌধুরী প্রমুখ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৫/মামুন/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়