ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম টুইট

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ২০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম টুইট

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী প্রচার থেকে এ পর্যন্ত তার গুরুত্বপূর্ণ বিষয়গুলো টুইটারে নিজস্ব অ্যাকাউন্টে জানিয়েছেন। অভিষেকের দিনও টুইট করতে ভোলেননি তিনি।

প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রথম ধারাবাহিক টুইটে জানিয়েছেন, ‘আমরা আজ শুধু এক প্রশাসন থেকে অন্য প্রশাসনের হাতে ক্ষমতা হস্তান্তর করছি না অথবা এক পার্টি থেকে অন্য পার্টির কাছে নয়, আজ আমরা ওয়াশিংটন ডিসি থেকে... ক্ষমতা হস্তান্তর করছি, ফিরিয়ে দিচ্ছি আপনাদের কাছে, আমেরিকার জনগণের কাছে।... আমরা আমাদের কর্মসংস্থান ফিরিয়ে আনব, আমরা আমাদের সীমানা ফিরিয়ে আনব, আমরা আমাদের সম্পদ ফিরিয়ে আনব, আমরা আমাদের স্বপ্ন ফিরিয়ে আনব।... আমরা সহজ দুটি সূত্র অনুসরণ করব : বাই আমেরিকান অ্যান্ড হায়ার আমেরিকান।’

নির্বাচনে প্রচারের সময় ট্রাম্পের স্লোগান ছিল ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’। অভিষেক ভাষণে তিনি বললেন, সব ক্ষেত্রে ‘আমেরিকা ফার্স্ট’। নির্বাচনের প্রচারের সঙ্গে তার অভিষেক ভাষণের অনেক মিল রয়েছে। তবে তার অভিষেক ভাষণকে কেন্দ্র করে এখনো কোনো বিতর্ক তৈরি হয়নি।

বিতর্ক ছড়িয়ে জনগণের কাছে পৌঁছানোই ছিল ট্রাম্পের কৌশল। সেই কৌশল স্বার্থক হয়েছে, পূর্ণতা পেয়েছে। এখন তিনি যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট। শান্তিপূর্ণভাবে সদ্যসাবেক প্রেসিডেন্ট ওবামার কাছ থেকে ক্ষমতা বুঝে নিয়েছেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়