ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রয়োজনীয় ছয় অ্যাপস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ২৫ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রয়োজনীয় ছয় অ্যাপস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : স্মার্টফোনের জনপ্রিয়তা ও চাহিদা এত বেশি হওয়ার অন্যতম কারণ হচ্ছে, অ্যাপস ব্যবহার করে নানা ধরনের প্রয়োজন মেটানো যায়। প্রতিদিনের প্রয়োজনীয় ৬টি অ্যাপস নিয়ে আজকের এ প্রতিবেদন।

 

* ওন্ডরলিস্ট অ্যাপটি অ্যাসিস্টেন্ট হিসেবে কাজ করবে। প্রতিদিন কী কী কাজ রয়েছে, তা জানাবে অ্যাপটি। চাইলে তা অন্যের সঙ্গে শেয়ারও করা যাবে। বিনা মূল্যের এই অ্যাপটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে http://goo.gl/tM3tuo ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে http://goo.gl/g6ISk9 ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

 

* অনলাইনে কোনো কিছু পড়ার ক্ষেত্রে সময় কম থাকলে, তা পরবর্তীতে পরার জন্য সংক্ষরণ করা যাবে পকেট অ্যাপটির মাধ্যমে। বিনা মূল্যের অসাধারণ এই অ্যাপটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে http://goo.gl/ncL5ED ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে http://goo.gl/H0njYN ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

 

* যারা বিভিন্ন ব্লগ ও নিউজ সাইট ভিজিট করেন, তাহলে সে সবগুলোর খবর একটি প্লাটফর্ম হিসেবেই পেতে পারেন ডিগ অ্যাপটির মাধ্যমে। আরএসএস ফিডস এর মাধ্যমে সাইটগুলোর নিয়মিত সব খবর পাওয়া যাবে অ্যাপটিতে। বিনা মূল্যের এই অ্যাপটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে http://goo.gl/UemQ5T ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে http://goo.gl/SBCh25 ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

 

* অ্যাপস স্টোরগুলোতে আবহাওয়াবিষয়ক বিভিন্ন অ্যাপ রয়েছে। কিন্তু এর মধ্যে অন্যতম সেরা একটি অ্যাপ হিসেবে অনেকেরই পছন্দ ওয়েদার আন্ডারগ্রাউন্ড অ্যাপটি। বিনা মূল্যের এই অ্যাপটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে http://goo.gl/sUzNW5 ঠিকানা থেকে এবং আইওএস স্মার্টফোনে http://goo.gl/AyczRP ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

 

* মিটিং, ইন্টারভিউ, বিজনেস কার্ডসহ যাবতীয় নোট গুছিয়ে রাখা যাবে এভারনোট অ্যাপটির মাধ্যমে। নোট রাখার জন্য বেশি জনপ্রিয় এই অ্যাপটি ডাউনলোড করা যাবে https://evernote.com/download ঠিকানা থেকে।

 

* চ্যাটিং অ্যাপ হিসেবে স্লেক অ্যাপটির মাধ্যমে সহকর্মীদের সঙ্গে বেশ সমন্বয় করা যায়। লিংক এবং ডকুমেন্ট শেয়ার করার জন্য এর ডিজাইনটি বেশি উন্নতমানের। বিনা মূল্যের এই অ্যাপটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে http://goo.gl/qTsRSM ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে এবং আইওএস স্মার্টফোনে ডাউলোড করা যাবে http://goo.gl/oblsqq ঠিকানা থেকে।

 

তথ্যসূত্র : বিজনেস ইনসাইডার




 

রাইজিংবিডি/ঢাকা/২৬ নভেম্বর ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়