ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফিঞ্চকে পেছনে ফেলে শীর্ষে কোহলি

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০১, ৩ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিঞ্চকে পেছনে ফেলে শীর্ষে কোহলি

বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চকে পেছনে ফেলে এক নম্বরে উঠে এসেছেন ভারতের এই ব্যাটসম্যান।

শীর্ষস্থান পুনরুদ্ধার করতে কোহলিকে অবশ্য কোনো ম্যাচ খেলতে হয়নি। সবশেষ গত বছরের সেপ্টেম্বরে কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। কিন্তু এতদিন শীর্ষে থাকা ফিঞ্চ পয়েন্ট হারিয়েছেন।

গত সোমবার ইংল্যান্ড-অস্ট্রেলিয়া একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে পারেননি ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা ফিঞ্চ। আর ওই ম্যাচ না খেলার মূল্য দিতে হয়েছে অস্ট্রেলিয়ার ওপেনারকে।

আইসিসি র‌্যাংকিং পদ্ধতি অনুযায়ী, কোনো খেলোয়াড় ম্যাচ না খেলতে পারলে তিনি পয়েন্ট হারাবেন। সেটা ইনজুরির কারণেই হোক অথবা নিষিদ্ধ থাকার কারণে। ফলে ইংল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচ না খেলায় ১৭ পয়েন্ট হারিয়ে ফিঞ্চের পয়েন্ট হয়েছে ৮৫৪। আর কোহলির পয়েন্ট ৮৬১।

কোহলি সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের শেষ দুটি টি-টোয়েন্টিতে খেলেননি, বিশ্রামে ছিলেন। গত বছরের সেপ্টেম্বরে নিজের সবশেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে ৪১ বলে ৬৬ রান করেছিলেন তিনি।

 

 


রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৫/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়