ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফেরার চেয়ে যাচ্ছে বেশি

জিসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৫, ২০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেরার চেয়ে যাচ্ছে বেশি

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটি শেষ হলেও ঢাকায় ফেরা মানুষের চাপ কম। বিশেষ করে যারা লঞ্চে করে বাড়ি গিয়েছিল। সোমবার সকালে সদরঘাট লঞ্চ টার্মিনালে ৫০টির মতো লঞ্চ বিভিন্ন রুট থেকে ফিরে এলেও তেমন যাত্রী ছিল না। বলা যায় যাত্রীশূন্য লঞ্চ ঘাটে এসে ভিড়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, এখনো ফেরার চেয়ে বাড়ি যাচ্ছে বেশি মানুষ।

সোমবার সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ৫০টির মতো লঞ্চ সদরঘাট লঞ্চ টার্মিনালে পৌঁছেছে। তবে এতে যাত্রী চাপ ছিল কম।

সরেজমিন দেখা যায়, সকাল সাড়ে ৬টার দিকে চাঁদপুর থেকে বেশ কয়েকটি লঞ্চ এসে ঘাটে পৌঁছায়। ওই রুটের মাত্র দুটি লঞ্চে অল্পসংখ্যক যাত্রী ছিল। তারাও এসেছে অফিস করতে হবে এ জন্য। এ ছাড়া বরিশাল, বরগুনা, মুলাদি, হুলারহাট, মেহেন্দীগঞ্জ ও পটুয়াখালী থেকে অনেকগুলো লঞ্চ এলেও তাতে যাত্রীদের দেখা মেলেনি। এদিকে এ রুটে আজও বাড়ি ফিরছেন অনেকে।

বাড়িতে যাচ্ছেন এমন এক যাত্রী নাহিদ। তিনি রাইজিংবিডিকে বলে, ‘ঈদে ছুটি পাইনি। অফিসের সবাই চলে গেছে। আমার ছুটি হলো আজ। তাই তিন দিনের ছুটিতে চাঁদপুর যাচ্ছি। বাবা-মা ও পরিজনদের নিয়ে ঈদের আনন্দ করতে। তা ছাড়া এবারে বৃষ্টি থাকায় আগের চেয়ে পরেই বেশি আনন্দ হবে।’

ফিরে আসা হাবিব নামের এক লঞ্চযাত্রী বলেন, ‘যেতেও বৃষ্টি, আসতেও বৃষ্টি। বৃষ্টির মধ্যে এলাকায় তেমন একটা আনন্দ করতে পারিনি। শুধু ঘরে বসে সময় পার করতে হয়েছে। এরপরেও বাবা-মায়ের সঙ্গে ঈদ করতে পেরে ভালো লাগছে।’

বিআইডব্লিউটিএর ট্রাফিক পরিদর্শক হুমায়ুন কবির জানান, সোমবার সকাল থেকে ৫০টির মতো লঞ্চ সদরঘাটে ফিরে এলেও যাত্রীদের চাপ ছিল না। ৫০টি লঞ্চে মোট ৪০০-৫০০ যাত্রী ফিরেছেন। তবে আগামীকাল থেকে যাত্রীর চাপ বেশি থাকবে। আজও ঢাকায় ফেরার চেয়ে বেশি মানুষ বাড়ির উদ্দেশে যাচ্ছেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৫/জিসান/ইভাএএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়