ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফ্রেডেরিক পৃথিবীর সবচেয়ে সুন্দর ঘোড়া (ভিডিও)

আহমেদ শরীফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৯, ২৮ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফ্রেডেরিক পৃথিবীর সবচেয়ে সুন্দর ঘোড়া (ভিডিও)

ফ্রেডেরিক দ্য গ্রেট

আহমেদ শরীফ : অ্যানা সেওয়েলের বিখ্যাত উপন্যাস ‘ব্ল্যাক বিউটি’। এখানে ঘোড়ার বর্ণনা দেওয়া হয়েছে রূপকথার মতো করে। বাস্তবে যদি কেউ তা দেখতে চান তাহলে দেখতে হবে ‘ফ্রেডেরিক দ্য গ্রেট’ নামের ঘোড়াটিকে। সেই উপন্যাসের বর্ণনার চেয়েও এই ঘোড়াটি সুন্দর। সৌন্দর্য এতটাই যে, এই ঘোড়াকে বলা হচ্ছে ‘মোস্ট বিউটিফুল হর্স ইন দি ওয়ার্ল্ড’।

 

যুক্তরাষ্ট্রের ওজার্ক মাউন্টেনে অবস্থিত পিনাকল ফ্রেজিয়ান ফার্মের এই ঘোড়াটির রয়েছে দীর্ঘ কেশর। বাতাসে দুলিয়ে দুলিয়ে ফ্রেডেরিক যখন দৌড়ায়, তখন মনে হয় সে যেন কোনো রাজকীয় ঘোড়া। তার নামকরণও করা হয়েছে প্রুসিয়ান সম্রাটের নামানুসারে। যিনি ১৭৪০ থেকে ১৭৮৬ পর্যন্ত প্রুসিয়া শাসন করেছেন। পুরুষোচিত সব গুণই রয়েছে ফ্রেডেরিকের মধ্যে।

 

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘোড়ার নামে একটি ফ্যান পেজ রয়েছে। সেখানে ফ্রেডেরিকের ছবি দেখে মুগ্ধ হয়েছেন ইন্টারনেট ব্যবহারকারীরা। ফ্যান পেজটিতে লাইকের সংখ্যা বর্তমানে ২৪ হাজারেরও বেশি। ঘোড়াটিকে নিয়ে রয়েছে একটি ব্লগ। যেখানে ফ্রেডেরিক সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদান করা হয়।

 

 

ফ্রেডেরিক যে শুধু ইন্টারনেটে তারকা হয়েছে, তা নয়। অনেক সিনেমা প্রযোজক এবং পরিচালক সিনেমায় ফ্রেডেরিককে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এর মালিকও ঘোড়াটির এমন সৌন্দর্য কাজে লাগিয়ে অর্থ উপার্জন করতে চাইছেন। যে কারণে তিনি ব্রিডিংয়ের জন্য বিজ্ঞাপনও দিয়েছেন। আর তাতে প্রচুর সাড়া মিলেছে।  

 

সম্প্রতি ইউটিউবে আপলোড করা হয় ফ্রেডেরিকের একটি ভিডিও। প্রকাশের পর ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি। এরপর থেকে একের পর এক ফটোশুটের অনুরোধ আসছে। কিন্তু কিছুতেই সময় মেলাতে পারছেন না এর মালিক। ফ্রেডেরিক এখন এতটাই ব্যস্ত।

 

ভিডিও:

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৬/মারুফ/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়