ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নিম্ন আদালতের জমি পুনরুদ্ধারে সার্কুলার

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিম্ন আদালতের জমি পুনরুদ্ধারে সার্কুলার

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে অধস্তন আদালতের বেদখল হয়ে যাওয়া জমি পুনরুদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দিয়ে সার্কুলার জারি করেছেন সুপ্রিমকোর্ট প্রশাসন।

মঙ্গলবার হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন স্বাক্ষরিত ঐ সার্কুলারে বলা হয়েছে, সম্প্রতি বাংলাদেশের প্রধান বিচারপতির গোচরীভূত হয়েছে যে, সারা দেশে অধস্তন আদালতের মালিকানাধীন জমি কিছু প্রভাবশালী মহল দখল করেছেন বা দখল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। বেদখল হওয়া বা বেদখলের অপপ্রয়াস বিদ্যমান থাকা সত্বেও এ ধরণের অনাকাঙ্খিত ঘটনা জেলা জজগণ কর্তৃক সুপ্রিমকোর্ট কর্তৃপক্ষকে না জানানোর ঘটনা হতাশাব্যঞ্জক।

সার্কুলারে আরও বলা হয়েছে, বর্তমানে বিচার বিভাগে বিদ্যমান মামলার সংখ্যা ও জনবল বিবেচনায় আদালতের স্থান স্বল্পতা প্রকট আকার ধারণ করেছে। অধিকন্তু অধস্তন আদালতের মালিকানাধীন যে জমি রয়েছে তার অতিরিক্ত সরকারি জমি ভবিষ্যতে বরাদ্দ পাওয়া সময় সাপেক্ষ ও দূরূহ ব্যাপার। সে কারণে বেদখল হয়ে যাওয়া জমি পুনরুদ্ধারে এবং আদালতের জমি দখলের অপচেষ্টায় লিপ্ত প্রভাবশালী মহলের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ একান্ত আবশ্যক।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৭/মেহেদী/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়