ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বরিশালে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেপ্তার

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালের হিজলা উপজেলার এক ইউপি চেয়ারম্যানের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারককে আটক করেছে বরিশাল জেলা পুলিশ।

গাজীপুর জেলার কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে শহিদুল ইসলাম ওরফে সাইদুলকে (২৮) আটক করা হয়। আজ সোমবার এক সংবাদ সন্মেলনে এ ব্যাপারে বিস্তারিত তথ্য তুলে ধরেন বরিশাল জেলা পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান।

বেলা সাড়ে ১১ টায় বরিশাল পুলিশ লাইনস’র ইন সার্ভিস ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত  সংবাদ সন্মেলনে পুলিশ সুপার বলেন, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি  পর্যন্ত বরিশালের বাবুগঞ্জ, উজিরপুর, বানারীপাড়া, আগৈলঝড়া ও হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মোবাইল নম্বর কপি করে স্থানীয় জনপ্রতিনিধিদের (ইউপি চেয়ারম্যান) ফোন করে একজন সচিবকে জড়িয়ে বড় অংকের টাকা দাবি করেন প্রতারকরা।

এদের ফাঁদে পড়ে ৫০ হাজার টাকা বিকাশে পাঠান হিজলা উপজেলার গৌরবদীর ইউপি চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। এ বিষয়ে তিনি গত ১৪ জানুয়ারি  বরিশালের হিজলা থানায় একটি মামলা দায়ের করেন।

এ মামলার পরই বরিশাল জেলা পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ও সিনিয়র সহকারী পুলিশ সুপারের দিক নির্দেশনায় গোয়েন্দা পুলিশের এসআই তুষার কুমার মন্ডলের নেতৃত্বে গাজীপুরে অভিযান চালানো হয়। 

এ দিন গাজীপুরের কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে শহিদুল ইসলাম ওরফে সাইদুলকে আটক করে পুলিশ। এ সময় অন্য প্রতাকররা পালিয়ে যায়। পরে আটক সাইদুলের কাছ থেকে প্রতারণা করা নগদ ৮৩ হাজার টাকা ও দুটি মোবাইল সেট উদ্ধার করা হয়। আটক সাইদুল লালমনিরহাট জেলার আদিতমারী গ্রামের মৃত ময়েদ ফকিরের ছেলে।

পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান জানান, প্রতারক চক্রটি এভাবে বিভিন্নজনের কাছ থেকে ৩৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এ চক্রটি সারা দেশে প্রতারণা করে বেড়ায়। জনগণকে প্রতারকদের ব্যাপারে সচেতন হওযার পরামর্শ দিয়েছেন তিনি।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান ও মো. হুমায়ন করির, সহকারী পুলিশ সুপার শাহাবউদ্দিন আহম্মেদ কবীর, আবুল বাশার ও কামরুল আহসান।



রাইজিংবিডি/বরিশাল/১৬ জানুয়ারি ২০১৭/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়