ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বর্ষায় রঙ বাংলাদেশ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৫, ২৮ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বর্ষায় রঙ বাংলাদেশ

লাইফস্টাইল ডেস্ক : বর্ষার কথা আসলে কাজী নজরুল ইসলামের ঐ গানটা মনে আসে। রিম ঝিম রিম ঝিম/ ঘন দিয়া বরষে। আমরা ছোটবেলায় বর্ষাকাল পড়েছি আষাঢ় আর শ্রাবণ। আষাঢ় আর শ্রাবণে টানা বৃষ্টি, দুতিন দিন ধরে বৃষ্টি হতো।

 

অথচ এখন আর সেদিন নেই। আষাঢ় গিয়ে এখন শ্রাবণ। অথচ সেই মুষলধারে বৃষ্টি কই। কয়েকদিন কাঠ ফাটা রোদের পর হঠাৎ নিম্নচাপ আর তাতে বৃষ্টি। এটাই নিয়মে দাঁড়িয়ে গেছে।

 

প্রকৃতির এই পরিবর্তনের সঙ্গে বদলে যাচ্ছে আমাদের পরিধানের প্যাটার্নও। ফ্যাশন হাউজ ‘রঙ বাংলাদেশ’ সেজন্যই এই বর্ষায় পোশাকের কালেকশন সাজিয়ে সার্বিক বিষয় মাথায় রেখেই। বিশেষত এই সময়ের ভ্যাপসা গরম, নাভিশ্বাস ওঠা আদ্রতা আর বৃষ্টি এই তিনটি বিষয় রঙ বাংলাদেশ-এর বর্ষা কালেকশনে বিশেষ গুরুত্ব পেয়েছে। যাতে পোশাক হয় এই সময়ের উপযোগী আর আরামদায়ক।

 

রঙ বাংলাদেশ-এর বর্ষা পোশাকের এই কালেকশনে রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি, সিঙ্গল কামিজ, টি-শার্ট, কুর্তা আর বাচ্চাদের পোশাকে।

 

 

এরপর শাহবাগ মোড়ে ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গেইটের কাছে মিছিলকারীদের বাঁধা দেয় পুলিশ। পরে হোটেল শেরাটনের সামনে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

 

এদিকে এ ঘটনায় বিকেলে রাজধানীর পুরানা পল্টনে মুক্তি ভবনের পঞ্চম তলায় তেল, গ্যাস, বন্দর রক্ষা জাতীয় কমিটির সংবাদ সম্মেলন করার কথা। গণসংহিত আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি এ তথ্য নিশ্চিত করেছেন।

 

সকালে গণপদযাত্রা শুরুর আগে রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবি জানান নেতৃবৃন্দ। যেকোনো মূল্যে সুন্দরবনবিনাশী ওই প্রকল্প বাতিলের ব্যাপারে হুঁশিয়ারি দেন তারা।

 

তেল, গ্যাস, বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ বলেন, ‘তারা (সরকার) জনগণের স্বার্থের বিরুদ্ধে এ চুক্তি করছে। দেশের সম্পদ বিদেশিদের হাতে তুলে দিচ্ছে। তাই দলমত নির্বিশেষে আমাদের সবাইকে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৫/আহমদ/সাইফুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়