ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৫, ২৭ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের মিশ্রাবস্থায় লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক : টানা দুদিন দরপতনের পর আজ সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতন কিছুটা কমেছে।

 

সূচকের মিশ্রাবস্থা রয়েছে, উভয় বাজারেই লেনদেনে কিছুটা উন্নতি হয়েছে।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার মূল্যসূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৭১ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার এই সময়ে ডিএসইতে ১৬৯ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। তার আগের দিন মঙ্গলবার লেনদেন হয় ২৪৩ কোটি টাকা।

 

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৫টি কোম্পানির, আর দর কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

 

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৬১ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৯ পয়েন্টে।

 

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। বুধবার এই সময়ে লেনদেন হয় ৭ কোটি টাকার শেয়ার।

 

লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৪২ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছ ২০টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ অক্টোবর ২০১৬/আশিক/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়