ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বলুন তো ছবিতে কী দেখছেন? (ভিডিও)

এসএন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫০, ২৩ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বলুন তো ছবিতে কী দেখছেন? (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : বলুন তো ছবিগুলোতে কী দেখছেন? সাদা চোখে একটি ম্যাকাও, ব্যাং বা গিরগিটি দেখছেন হয়তো বা। আরেকটু ভালো করে লক্ষ করুন তো আর কিছু দেখতে পাচ্ছেন? খুলেই বলি এখানে মূলত এক বা একাধিক মানুষ রয়েছে। রংতুলির মাধ্যমে এভাবে বিভিন্ন প্রাণীর অবয়ব দেওয়া হয়েছে। কী অবাক হলেন, খুঁজে বের করুন তো!

 

চিত্রশিল্পী জোহানেস স্টোয়েট্টার রং, তুলি আর ছোট বেলায় শোনা রূপকথার গল্পের চরিত্রগুলোর সমন্বয়ে সৃষ্টি করেছেন অসাধারণ এসব শিল্প।

 

ইতালির দক্ষিণ তাইরলের স্বশিক্ষিত চিত্রশিল্পী ও বাদ্যযন্ত্রী জোহানেস স্টোয়েট্টার। অস্ট্রিয়ার ইনসব্রাক বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখার পাট চুকিয়ে ঝুঁকে পড়েন মানুষের শরীরে বিভিন্ন প্রাণীর অবয়ব আঁকতে। ধীরে ধীরে তিনি তার নিজস্ব স্টাইল গড়ে তোলেন এবং কৌশল অবলম্বন করেন। মানুষের শরীরের বিভিন্ন অংশে রংতুলি দিয়ে বিভিন্ন প্রাণীর আকার দেন। একই সঙ্গে সেই মডেলরা শরীরে আঁকা চিত্র নিজেদের শারীরিক ভঙ্গিমার মাধ্যমে তৈরি করেন বিভিন্ন প্রাণীর অবয়ব।

 

 

জোহোনেস জানান, এটা বেশ কঠিন একটা কাজ। এর জন্য প্রকৃতিকে ভালোভাবে বুঝতে হবে। এটা শুধু দেখার বিষয় নয় এর মধ্যে মানুষের জন্য একটি বার্তা রয়েছে। প্রাণীদের প্রতি মানুষের মায়া বা ভালোবাসা থাকতে হবে।      


ভিডিওতে দেখুন জোহানেসের সেই সব অসাধারণ সৃষ্টি:

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৬/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়