ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতা নেই : প্রধানমন্ত্রী

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ১৬ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতা নেই : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতা নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে সফররত ইরানের পররাষ্ট্রমন্ত্রী ড. মোহাম্মদ জাবাদ জারিফের সঙ্গে প্রধানমন্ত্রী তার তেজগাঁওয়ের অফিসে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন।

পরবর্তীকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, ড. জারিফ ইরানের পারমাণবিক কর্মসূচি প্রশ্নে ইরান ও ছয়টি বড় দেশের মধ্যে চুক্তি স্বাক্ষর বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন। বৈঠকে দু’ দেশের মধ্যে বাণিজ্য, অর্থনৈতিক সহযোগিতা এবং ভিসা ইস্যুসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে প্রধানমন্ত্রী এই চুক্তির প্রতি তার পূর্ণ সমর্থন ব্যক্ত করে চুক্তি কার্যকর হওয়া এবং বাংলাদেশসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে ইরানের অর্থনৈতিক সহযোগিতার সুযোগ সৃষ্টি হবে বলে দৃঢ় আশা প্রকাশ করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইরান এবং বাংলাদেশের মধ্যে ঐতিহ্যগত সম্পর্ক রয়েছে। যা আগামী দিনগুলোতে আরো বৃদ্ধি পাবে। এ দেশে প্রত্যেক ধর্মের প্রতিটি লোকের ধর্ম চর্চার অধিকার রয়েছে এবং কোনো প্রকার বাধা ছাড়াই, তারা তাদের ধর্ম চর্চা করছে। বাংলাদেশে সম্প্রদায়িক সহিংসতা নেই। এখানে কেউ অন্যের ধর্মের অনুভূতিতে আঘাত হানতে পারবে না।

শেখ হাসিনা তার মাধ্যমে ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানির সুস্বাস্থ্য কামনা করেন।

ড. জারিফ ইরানের পারমাণবিক জ্বালানির শান্তিপূর্ণ কাজে ব্যবহারে বাংলাদেশের সমর্থন জ্ঞাপনের প্রশংসা করে বলেন, ইরানের বর্তমান সরকার বৈশ্বিক অর্থনৈতিক অবরোধে সৃষ্ট সমস্যা নিজ উদ্যোগে সমাধানে আগ্রহী। তিনি আরো বলেন, দু’দেশের মধ্যে সহযোগিতার জন্য জ্বালানি ও বস্ত্র সেক্টরে একটি সুবর্ণ সুযোগ সৃষ্টি হয়েছে। তিনি বলেন, কূটনৈতিক এবং সরকারি পাসপোর্টধারীর জন্য এ্যারাইভাল ভিসা চালু করার প্রস্তাব দেন।

এ সময় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক উপদেষ্টা ড. গওহর রিজভী, বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত আব্বাস ভেজি দেহনাভি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন।

 

সূত্র: বাসস

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৫/এনআর/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়