ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাণিজ্য মেলায় মাদকবিরোধী প্যাভিলিয়ন স্থাপনের সিদ্ধান্ত

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৬, ২৬ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাণিজ্য মেলায় মাদকবিরোধী প্যাভিলিয়ন স্থাপনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : সরকার মাদকমুক্ত দেশ গড়তে ও মাদকবিরোধী প্রচারণা জোরদারে ২০১৬ সালে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মাদকবিরোধী প্রচারণাভিত্তিক একটি প্যাভিলিয়ন স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে।

 

বৃহস্পতিবার সরকারি এক তথ্য বিবরিণীতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। এ ছাড়া মাদকমুক্ত দেশ গড়তে আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার এবং এ বিষয়ে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির জন্য দেশব্যাপী মাদকবিরোধী দেয়াল লিখন ও বিলবোর্ড স্থাপনের কাজও শুরু করা হয়েছে বলে জানানো হয় বিবরণীতে।

 

মাদকদ্রব্যের অপব্যবহাররোধ সরকারের অগ্রাধিকারমূলক কাজ বলেই ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি কর্তৃক মাদক সমস্যার সমাধানের লক্ষ্যে একটি সংসদীয় সাব কমিটিও গঠন করা হয়েছে।

 

এ ছাড়া মাদকবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে শিক্ষাসচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। এ লক্ষ্যে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়, ইংলিশ মিডিয়ামের শিক্ষাপ্রতিষ্ঠানসহ মাধ্যমিক ও উচ্চশিক্ষামূলক শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে সচেতনতামূলক কার্যক্রম জোরদারের ওপর গুরুত্বারোপ করা হয়।পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশন ও শিল্পকলা একাডেমীকে মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে আহ্বান জানানো হয়েছে।

 

চিকিৎসকের অভাবে খুলনার পাঁচ শয্যাবিশিষ্ট সরকারি মাদকাশক্তি নিরাময় কেন্দ্র সাত বছর ধরে বন্ধ থাকায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে অবিলম্বে এটি পুনরায় চালু করার সুপারিশ করা হয়েছে বিবরণীতে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ নভেম্বর ২০১৫/নাসির/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়