ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইসি পুনর্গঠন

খালেদার প্রস্তাব বঙ্গভবনে

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ৬ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার প্রস্তাব বঙ্গভবনে

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্বাচন কমিশন পুর্নগঠন নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া প্রস্তাবনার কপি বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বরাবর দিয়েছে বিএনপির প্রতিনিধি দল।

 

মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে বিএনপির ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির  রিজভী আহমেদ বঙ্গভবনে গিয়ে ওই প্রস্তাবনা হস্তান্তর করেন।

 

রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল মাইনুর রহমান প্রস্তাবনাটি গ্রহণ করেন। এ সময় বিএনপির প্রতিনিধি দলের জন্য রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে চিঠিও দেওয়া হয়েছে।

 

বঙ্গভবন থেকে বের হয়ে রিজভী বলেন, ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাবনার কপি রাষ্ট্রপতি বরাবর দিয়ে এসেছি। আমরা প্রত্যাশা করছি, নিরপেক্ষ ইসি গঠনে তিনি (রাষ্ট্রপতি) যথাযথ পদক্ষেপ নেবেন।’

 

আগামী ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে কাজী রকিবউদ্দিন আহমেদ নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মেয়াদ। এই পরিস্থিতিতে গত ১৮ নভেম্বর বিকেলে রাজধানীর হোটেল ওয়েস্টিনে নতুন নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণের প্রক্রিয়া নিয়ে বিএনপির প্রস্তাবনা ও সুপারিশ তুলে ধরেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।

 

এ নিয়ে আলোচনা হতে পারে বলেও পরে এক টুইট বার্তায় বলেন তিনি।

 

তবে শনিবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসি নিয়ে আলোচনার প্রস্তাব নাকচ করে দেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৬/রেজা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়