ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বান্দরবানে পাহাড় ধসের ঘটনায় এখনো নিখোঁজ ৪ জন

বাসু দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বান্দরবানে পাহাড় ধসের ঘটনায় এখনো নিখোঁজ ৪ জন

বান্দরবান প্রতিনিধি : তিন দিনের টানা বর্ষণে বান্দরবানের রুমা উপজেলার সড়ক পথের দলিয়ান পাড়া এলাকায় গত রোববার সড়কের ওপর পাহাড় ধসে মাটিচাপা পড়ে এখনো নিখোঁজ রয়েছে অন্তত চারজন।

নিখোঁজ ব্যক্তিরা হলেন- সিংমেচিং (১৭), উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী মুন্নি বড়ূয়ার (৩৫), কৃষি ব্যাংক রুমা শাখার কর্মকর্তা গৌতম কুমার নন্দী (৫৫)  ও রুমা ডাকঘরের পোস্ট মাস্টার রবিউল।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার জেলার রুমা উপজেলার বাসিন্দা চিংমেহ্লা মারমা (১৯) নামের একজনের লাশ উদ্ধার করা হয়। আর আহত অবস্থায় চারজনকে উদ্ধার করে রুমা স্বাস্থ্য কমপ্লেক্স ও বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর জেলার দমকল বাহিনীর সদস্য, সেনা সদস্য ও রেডক্রিসেন্টের সদস্যরা উদ্ধার অভিযান চালালেও রোববার সন্ধ্যায় বান্দরবানে থেমে থেমে বৃষ্টি ও আলো সল্পতার কারণে উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়।

সোমবার সকাল থেকে ফের উদ্ধার অভিযান শুরু হয়। তবে প্রচণ্ড বৃষ্টিপাতের কারণে উদ্ধার অভিযানে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

এদিকে নিহত চিংমেহ্লা মারমার পরিবারকে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।অন্যদিকে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি নির্দেশ দিয়েছেন।

নিখোঁজ মুন্নি বড়ূয়ার ভাই মোহনা টেলিভিশনের বান্দরবান প্রতিনিধি ছোটন বড়ূয়া বলেন, সকাল থেকে সেনা সদস্য ও দমকলকর্মীরা উদ্ধার অভিযান চালালেও বৃষ্টির জন্য উদ্ধার কার্যক্রম চালাতে সমস্যা হচ্ছে।

সকালে উদ্ধার কার্যক্রমে দেখতে ঘটনাস্থল পরিদর্শন করেন পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুরসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

তিনদিনের টানা বর্ষণে বান্দরবান চট্টগ্রাম সড়কের বাজালিয়া এলাকার সড়ক বন্যার পানিতে প্লাবিত হওয়ার কারণে এবং বান্দরবান রাঙামাটি সড়কের পলুপাড়া এলাকা পানিতে প্লাবিত হওয়ার কারণে বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম ও রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আছে।

বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ বলেন, এখনো উদ্ধার অভিযান চলছে। উদ্ধার অভিযান সম্পূর্ণ হওয়ার পর কতজন মারা গেছে তা জানাতে পারব।

 

 

রাইজিংবিডি/বান্দরবান/২৪ জুলাই ২০১৭/এস বাসু দাস/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়