ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাবা প্রথম, ছেলে দ্বিতীয়

মিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ২৯ এপ্রিল ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাবা প্রথম, ছেলে দ্বিতীয়

শেখ হারুন অর রশিদ ও ছেলে নাইমুর লিখন

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ৩০ এপ্রিল : বাংলা নববর্ষ ১৪২১ উপলক্ষে রাইজিংবিডি ডটকম আয়োজন করে ‘বাংলা নববর্ষে আমার স্মৃতি’লেখা প্রতিযোগিতার। আর এই প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বাবা আর দ্বিতীয় হয়েছেন ছেলে।

বাবা ও ছেলে কেউই জানতেন না যে, এই প্রতিযোগিতায় তাদেরই একজন প্রথম এবং একজন দ্বিতীয় হয়েছেন। এমনটাই বলেছেন বাবা শেখ হারুন অর রশিদ ও ছেলে নাইমুর লিখন।

হারুন অর রশিদ বলেন, ‘খাবার টেবিলে যখন খেতে বসি তখন আমার ছেলে লিখন খুব আনন্দের সাথে জানায়, রাইজিংবিডি ডটকম আয়োজিত ‘বাংলা নববর্ষে আমার স্মৃতি’ লেখা প্রতিযোগিতায় অংশ নিয়ে সে দ্বিতীয় হয়েছে। তখন আমি মুচকি হেসে তাকে বলি, আব্বু আমি তোমার কথামতো ওই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলাম। আল্লাহর রহমতে আমি প্রথম স্থান অধিকার করেছি। একথা শুনে ছেলের চোখ ছানাবড়া হয়ে যায়।’  

পুরস্কারের জন্য মনোনীত হওয়ায় শেখ হারুন অর রশিদ ও নাইমুর লিখন দুজনেই ভীষন খুশি। দুজনেই বলেছেন একই কথা, পুরস্কার পাবো ভাবিনি।

নাইমুর লিখন বলেন, ‘শখের বশে স্মৃতিময় ঘটনাটি লিখেছিলাম। লেখার সময় নিজেকে খুব আত্মবিশ্বাসী মনে হয়েছিলো। পড়ে সবার যেন ভালো লাগে- এটা ভেবেই লিখেছি। আর যখন দ্বিতীয় পুরস্কার পাওয়ার সংবাদ পেয়েছি, তখন আনন্দে আত্মহারা হয়েছি।’

উল্লেখ্য, ‘বোশেখ এবং কাতাড়ে ফকিরের কাঁচা সিন্নি’ শিরোনামে শেখ হারুন অর রশিদের লেখাটি প্রথম স্থান লাভ করে। একই প্রতিযোগিতায় ছেলে নাইমুর লিখনের ‘পয়লা বৈশাখ ও কয়েকটি স্মৃতি’ শিরোনামের লেখাটি দ্বিতীয় স্থান লাভ করে।  

শেখ হারুন অর রশিদ ও নাইমুর লিখনের গ্রামের বাড়ি খুলনার ডুমুরিয়ায়। হারুন অর রশিদ খুলনা জজ কোর্টের একজন আইনজীবী। নাইমুর লিখন শিক্ষার্থী।      

উল্লেখ্য, ৩০ এপ্রিল বুধবার বিকেল ৪টায় রাইজিংবিডি কার্যালয় ভবনের (প্রিন্টার্স বিল্ডিং) ১০ তলায় কনফারেন্স রুমে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে।

 

রাইজিংবিডি/মিথুন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়