ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিআইডিএসে দক্ষ জনবল নিয়োগের সুপারিশ

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ৩০ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিআইডিএসে দক্ষ জনবল নিয়োগের সুপারিশ

সংসদ প্রতিবেদক : বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) গবেষণা কার্যক্রম ত্বরান্বিত করতে দক্ষ ও অভিজ্ঞ জনবল নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার জাতীয় সংসদ ভবনে সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে হওয়া বৈঠকে কমিটির সদস্য পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, শওকত আলী, মুহিবুর রহমান মানিক, মো. তাজুল ইসলাম, শামসুল হক চৌধুরী এবং নিলুফার জাফর উল্লাহ অংশ নেন। বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম এ  মান্নান বৈঠকে উপস্থিত ছিলন।

বৈঠকে বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। এ সময় জানানো হয়, ২০১৪-২০১৫ অর্থবছরে অর্থ বিভাগে গৃহীত প্রকল্প সংখ্যা ছয়টি এবং বরাদ্দকৃত অর্থের পরিমাণ ১৪০.০৯ কোটি টাকা। একই অর্থবছরে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের গৃহীত প্রকল্প সংখ্যা পাঁচটি এবং বরাদ্দকৃত অর্থের পরিমাণ ২৩৪ কোটি টাকা। ২০১৪-১৫ অর্থবছরে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের গৃহীত প্রকল্প সংখ্যা ছয়টি এবং বরাদ্দকৃত অর্থের পরিমাণ ৪৩.৫১ কোটি টাকা।

এ সময় পরিকল্পনা বিভাগের সচিব, আইএমইডি বিভাগের সচিব, বিআইডিএসের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৫/নিয়াজ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়