ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিএনপি নালিশ পার্টি : ওবায়দুল কাদের

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি নালিশ পার্টি : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি হচ্ছে নালিশ পার্টি। বিতে বিএনপি, এনতে নালিশ, পিতে পার্টি। এই হচ্ছে বিএনপি।

শুক্রবার সন্ধ্যায় ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবুল হক শাকিলের স্মৃতিচারণ করে ওবায়দুল কাদের বলেন, শাকিল ছিলেন অত্যন্ত মেধাবী। তিনি একাধারে কবি ও সাংবাদিক ছিলেন। মাহবুবুল হক শাকিল নিজের জন্য কিছুই করেননি। তিনি ছিলেন মুজিব আদর্শ ও বঙ্গবন্ধু সৈনিক। তিনি নেই কিন্তু তিনি রেখে গেছেন তার স্মৃতি ও কর্ম। তার আদর্শ ও  স্মৃতি রক্ষায় দলের প্রতিটি কর্মীকে এগিয়ে আসতে হবে।

ময়মনসিংহ শহরের মাসকান্দা বাইপাস চৌরাস্তা মোড়কে তার (শাকিলের) নামে করার প্রতিশ্রুতি দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল গত ৬ ডিসেম্বর রাজধানীর একটি রেস্তোরাঁয় গুরুতর অসুস্থ হয়ে মারা যান।


ওবায়দুল কাদের বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী নয়। তারা সন্ত্রাস ও নাশকতা করেও ব্যর্থ হয়েছে। বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কোনো কারণ নেই। বিএনপির মরা গাঙে আর জোয়ার আসবে না।

‘বিএনপির আন্দোলন এই বছর না ওই বছর, আন্দোলন হবে কোন বছর?’ বলেও মন্তব্য করেন তিনি।

সড়ক ও সেতুমন্ত্রী আরো বলেন, বিএনপি এক নেতা আরেক নেতাকে সন্দেহ করেই চলেছে, তারা আন্দোলন করবে কী করে?

তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, দলের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। দলের মধ্যে কর্মী কমে যাচ্ছে। তাই নেতা বানানোর কারখানা না করে, কর্মী বানানোর কারখানা সৃষ্টি করতে হবে।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, জনপ্রতিনিধিদের জমিদারি আচরণ ত্যাগ করে জনগণের ভালোবাসার মানুষ হয়ে উঠতে হবে। অন্যথায় ক্ষমতা চলে গেলে জনগণ এর জবাব দেবে। খাই খাই ভাব পরিত্যাগ করতে হবে। দলে প্রবেশকারী মৌসুমি পাখিরা সংশোধন হয়ে যান, না হলে আওয়ামী লীগে থাকার আপনাদের কোনো অধিকার নেই।

মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিজবাহ উদ্দিন সিরাজ, খালেদ মাহমুদ চৌধুরী এমপি, হুইপ আতিউর রহমান, ডা. এম আমানুল্লাহ এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, আনোয়ারুল আবেদিন তুহিন এমপি, মোসলেম উদ্দিন এমপি, শরীফ আহমেদ এমপি প্রমুখ।

সভায় জেলা, মহানগর, ও সব উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ময়মনসিংহ/২০ জানুয়ারি ২০১৭/শেখ মহিউদ্দিন আহাম্মদ/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়