ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিজ্ঞপ্তির বিষয়ে ব্যাখ্যা দিলো সুপ্রিম কোর্ট

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ২১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজ্ঞপ্তির বিষয়ে ব্যাখ্যা দিলো সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদক : বিচারাধীন মামলার সংবাদ প্রকাশ না করার বিজ্ঞপ্তির বিষয়ে ব্যাখ্যা দিতে নতুন বিজ্ঞপ্তি দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট সবসময় সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী। আদালতের ভাবমূর্তি ও মর্যাদা ক্ষুণ্ন হয় এবং বিচারকাজ প্রভাবিত করে, এমন সংবাদ পরিবেশন ও প্রচার প্রত্যাশিত নয়।

মঙ্গলবার  সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেনের সই করা এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিচারাধীন মামলার সংবাদ প্রকাশ না করার বিষয়ে এর আগে সুপ্রিম কোর্ট প্রশাসনের জারি করা বিজ্ঞপ্তি স্পষ্ট করতে নতুন বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৬ মে জারি করা ২৪৭/২০১৯ নম্বর বিজ্ঞপ্তিটি স্পষ্ট করা হলো এবং বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হলো।

এর আগে, গত ১৬ মে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এক বিজ্ঞপ্তি জারি করা হয়। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ইদানিং লক্ষ করা যাচ্ছে, কোনো কোনো ইলেকট্রনিক মিডিয়া তাদের চ্যানেলে এবং কোনো কোনো প্রিন্ট মিডিয়া তাদের পত্রিকায় বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করছে, যা একেবারেই অনভিপ্রেত। এ অবস্থায়, বিচারাধীন কোনো বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এই বিজ্ঞপ্তি প্রত্যাহার ও স্পষ্টকরণের জন্য সুপ্রিম কোর্ট ল রিপোর্টার্স ফোরামসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন বিবৃতি দেন। এ অবস্থায় গতকাল আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে তার চেম্বারে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের বলেন, আমার মনে হয়, আপনারা খুব শিগগিরই এ বিষয়ে (বিচারাধীন মামলার সংবাদ পরিবেশন) একটি ব্যাখ্যা পাবেন। তার এই বক্তব্যের পরদিনই সুপ্রিম কোর্ট প্রশাসন নতুন বিজ্ঞপ্তি জারি করল।




রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৯/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়