ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বৃষ্টির ভোগান্তি নিয়ে ঈদ জামাতে মুসল্লিরা

নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৪, ১৩ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টির ভোগান্তি নিয়ে ঈদ জামাতে মুসল্লিরা

জ্যেষ্ঠ প্রতিবেদক : সকাল থেকে বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে ঈদের জামাতে অংশ নেওয়া মুসল্লিদের। বৃষ্টি উপেক্ষা করে ঈদ জামাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর দূরদূরান্ত থেকে ধর্মপ্রাণ মুসলমানরা প্রথম জামাতে অংশ নিতে ভোর সাড়ে ৬টার আগেই জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে চলে আসেন। ঈদুল আজহার জামাতকে কেন্দ্র করে বায়তুল মোকাররম ও তার আশাপাশ এলাকায় নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মুসল্লিদের তল্লাশি করে বায়তুল মোকাররমে প্রবেশ করতে দেওয়া হয়।

মঙ্গলবার সকাল ৭টায় বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী। অনেকেই বৃষ্টিতে ভিজে জামাতে অংশ নেন। বায়তুল মোকাররমে মোট পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

আজ সকাল থেকে বৃষ্টি হলেও জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামাত সুষ্ঠুভাবে শেষ হয়েছে। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম মসজিদের সিনিয়র পেশ ইমাম মওলানা মুহাম্মদ মিজানুর রহমান। জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত ঈদ জামাতে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি অথবা ভারী বর্ষণ হতে পারে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের সকল মুসলিমকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বাণীতে ধর্মের নামে অপব্যাখ্যা দিয়ে বা প্রলোভন দেখিয়ে স্বার্থান্বেষী মহল যাতে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরবানির ত্যাগের মর্ম অন্তরে ধারণ করে দেশকে এগিয়ে নিতে কাজ করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৬/নঈমুদ্দীন/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়