ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রতিবন্ধী দিবস উপলক্ষে ঢাবিতে শোভাযাত্রা

ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিবন্ধী দিবস উপলক্ষে ঢাবিতে শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক : ১৮তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

 

‘টেকসই ভবিষ্যৎ গড়ি, ১৭ লক্ষ্য অর্জন করি’ এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রার আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন “ফিজিক্যালি চ্যালেঞ্জ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন” (পিডিএফ)।

 

সোমবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শোভাযাত্রায় নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

 

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে শুরু হয়ে অপরাজেয় বাংলার পাদদেশ ঘুরে সমাজ বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সমাজ বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় সেমিনার। সেমিনারের বিষয়বস্তু ছিল ‘অ্যাকসেসিবল অ্যান্ড ইনক্লুসিভ এডুকেশন ফর সাসটেইনবল ডেভেলপমেন্ট’।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন), অধ্যাপক মো. আকতারুজ্জামান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. আহসান হাবিব।

 

এতে আরো বক্তব্য রাখেন, অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারপার্সন সিএম তোফায়েল সামী, সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান এম আই চৌধুরী, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. ফেরদৌস জাহান, সময় টিভির বার্তা প্রধান আব্দুল্লাহ তুষার, পিডিএফর প্রধান উপদেষ্টা ব্যারিস্টার নাসের আলম, সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক তৌহিদুল হক, পিডিএফ ঢাবি সভাপতি জাবের উবায়েদ, পিডিএফ ঢাবি সেক্রেটারি মো. মাহবুবুর রহমান শাকিল। সেমিনারে সভাপতিত্ব করেন পিডিএফ কেন্দ্রীয় সভাপতি মিজানুর রহমান কিরণ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৬/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়