ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিরোধীদলীয় নেতার সঙ্গে কমনওয়েলথ মহাসচিবের সাক্ষাৎ

নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ১২ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিরোধীদলীয় নেতার সঙ্গে কমনওয়েলথ মহাসচিবের সাক্ষাৎ

রওশন এরশাদের সঙ্গে সাক্ষাৎ করেন কমনওয়েলথের মহাসচিব কমলেশ শর্মা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি’র সঙ্গে সাক্ষাৎ করেছেন কমনওয়েলথের মহাসচিব কমলেশ শর্মা।

 

বিরোধীনেতার সংসদ ভবনের কার্যালয়ে শনিবার বিকেলে দেখা করতে যান কমনওয়েলথ মহাসচিব। সেখানে তারা বৈঠকে মিলিত হন। এ সময় দেশের সংসদীয় গণতন্ত্র, দারিদ্র্য দূরীকরণ, শিশু ও মাতৃ মৃত্যুহার হ্রাস, শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

 

কমনওয়েলথ মহাসচিবের উদ্দেশে রওশন বলেন, বিশ্ব থেকে সন্ত্রাস দূর করতে হলে প্রথমেই দারিদ্র্য দূর করতে হবে। দারিদ্র্য নিরসনে বাংলাদেশ অন্য দেশের সঙ্গে একযোগে কাজ করে যেতে চায়। এ বিষয়ে কমনওয়েলথের সহযোগিতা কামনা করেন তিনি।

 

বিরোধীনেতা আরো বলেন, সংসদের বিরোধীদল হিসেবে তারা সংসদ এবং সংসদের বাইরে গঠনমূলক ভূমিকা রাখছেন। দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছেন।  বাংলাদেশের সুশাসন, দারিদ্র্য দূরীকরণ, শান্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠা, সর্বোপরি এদেশে টেকসই উন্নয়নে বিরোধীদল অঙ্গীকারাবদ্ধ।

 

রওশন বলেন, দেশের দশম সংসদের পরপরে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনে (সিপিএ) গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হয়ে বাংলাদেশ বিশ্বে অনন্য উচ্চতায় পৌঁছাতে পেরেছে।

 

বিরোধীনেতার উদ্দেশে কমনওয়েলথ মহাসচিব বলেন, সংসদ হচ্ছে গণতন্ত্রের প্রাণকেন্দ্র। সংসদে আপনাদের সঠিক ভূমিকা গণতন্ত্রের ভিতকে আরো মজবুত করবে। সংসদীয় গণতন্ত্র শক্তিশালী করতে কমনওয়েলথ এর সহযোগিতা অব্যাহত থাকবে।

 

বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি, হুইপ নূরুল ইসলাম ওমর এমপি, অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি, কমনওয়েলথের  ডেপুটি প্রধান সেক্রেটারি মি. রামভেনুপ্রসাদ, কমনওয়েলথ সেক্রেটারিয়াটের (এশিয়া ও ইউরোপ) রাজনৈতিক উপদেষ্টা মিস. এলিসন পেয়ারম্যান প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৫/নঈমুদ্দীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়