ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বেঙ্গালুরুতে যৌন হয়রানির ঘটনা ঘটেনি’

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বেঙ্গালুরুতে যৌন হয়রানির ঘটনা ঘটেনি’

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কর্নাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরুতে নববর্ষের রাতে ব্যাপক যৌন হামলার কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছেন পুলিশ কমিশনার প্রাভিন সুদ। বৃহস্পতিবার বিবিসিকে তিনি এ তথ্য জানিয়েছেন।

 

পুলিশের এই কর্মকর্তা জানান, তদন্তের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে থাকা ৭০টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করেছে। কিন্তু এতে ব্যাপক যৌন হামলার কোনো প্রমাণ মেলেনি।

 

তবে বুধবার যৌন হয়রানির অভিযোগে যে ছয় ব্যক্তিকে আটক করা হয়েছে, সে ঘটনাটি ঘটেছিল শহরের আরেক অংশে।

 

বর্ষবরণের রাতে পূর্ব বেঙ্গালুরুর কাম্মানাহাল্লির রাস্তায় যৌন হয়রানির শিকার হন এক তরুণী। আতঙ্কিত ওই নারীর চিৎকার সত্ত্বেও তার সাহায্যে এগিয়ে আসেনি কোনো পথচারী। মঙ্গলবার পুলিশের কাছে এই ফুটেজটি হস্তান্তর করেন ওই রাস্তার পাশে থাকা এক বাড়ির মালিক। হামলার শিকার ওই নারী অবশ্য পুলিশের কাছে এ বিষয়ে অভিযোগ দায়ের করেননি।

 

এ বিষয়ে প্রাভিন সুদ বলেন, ‘আমরা এটা দেখেছি। আমরা দেখেছি এটা পরিষ্কার যৌন হয়রানি। আমরা আর দেরি করিনি। এমন হামলার শিকার যিনি হয়েছেন তাকে বিরক্তও করিনি। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করিনি। আমরা তার পরিচয় গোপন রাখতে চাই। এ ঘটনায় আমরা মামলা করেছি।’

 

তবে বেঙ্গালুরুর প্রাণকেন্দ্রে নববর্ষের রাতে ব্যাপক যৌন হামলার কোনো ঘটনা ঘটেনি বলে জানান প্রাভিন সুদ।

 

তিনি জানান, ওই রাতে ১০ হাজার লোক জড়ো হয়েছিল। ভীড় ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করেছিল।

 

তিনি বলেন, ‘লোকজন দৌড়াচ্ছিল, সেখানে অনেক নারীও ছিলেন। আতঙ্কিত পরিবেশে অনেকে ছত্রভঙ্গ হয়ে গিয়েছিলেন। তারা কান্নাকাটি করছিলেন। এই ৩০ সেকেন্ডের ফুটেজে সংশয় দেখা দেয়ায় একে যৌন হামলার অভিযোগ হিসেবে দাঁড় করানো হচ্ছে। আমি নিশ্চিতভাবে বলতে পারি, এ ধরণের কোনো ঘটনাই সেদিন ঘটেনি।’

 

পুলিশের এই কর্মকর্তা জানান, কোনো নারী এ পর্যন্ত পুলিশের কাছে যৌন হয়রানির অভিযোগ নিয়ে আসেনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৬/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়