ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভিড়

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৭, ২১ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভিড়

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটি শেষে কর্মস্থলমুখী হচ্ছেন ঘরমুখো মানুষেরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর অন্যতম বাস টার্মিনাল সায়েদাবাদে বাড়ছে মানুষের ভিড়।

 

মঙ্গলবার সকালে সরেজমিন দেখা যায়, বৃষ্টির কারণে এ টার্মিনাল থেকে বাসায় ফিরতে দূর্ভোগে পড়েছেন  যাত্রীরা। আর এ কারণে যানবাহনে তাদেরকে গুনতেও হচ্ছে অতিরিক্ত ভাড়া।

 

মঙ্গলবার চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাক্ষ্মণবাড়িয়া, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্চ থেকে আসা বাসগুলোকে যাত্রীদের নিয়ে ঢুকতে দেখা গেছে সায়েদাবাদ বাস টার্মিনালে। কোন বাসই খালি ছিল না।

 

সায়েদাবাদ বাস টার্মিনালের এক কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, ‘বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকামুখী বাসের সংখ্যাও বাড়ছে। ঈদের পরের দিন থেকেই মানুষ ফিরতে শুরু করেছে।’

 

সায়েদাবাদ বাস টার্মিনালে চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরা যাত্রী আহসান হাবীব বলেন, ‘চট্টগ্রামে বাসের টিকিট পেতে কোনো বিড়ম্বনায় পড়তে হয়নি। এখনো ফেরার চাপ পুরোপুরি শুরু হয়নি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কও যানজটমুক্ত।’

 

বাস ভাড়া যদিও ঈদের আগের মতো রূপ নেয়নি, তার পরও দূরপাল্লার বাসগুলো একের পর এক আসতে থাকায় মানুষের আনাগোনা একেবারে কম ছিল না। তবে  আগামীকাল যাত্রীর চাপ বেশি থাকবে বলে ধারণা সায়েদাবাদের বাস মালিক ও চালকদের।

 

হানিফ এন্টারপ্রাইজের চালক সালাহ উদ্দিন জানান, চট্টগ্রামের কাউন্টারে অগ্রিম টিকিট কাটার বাড়তি চাপ ছিল না। তবে ঢাকাগামী যাত্রীর সংখ্যা একেবারে কমও ছিল না। ফলে কোনো বাসকেই খালি আসতে হচ্ছে না। তবে বুধ থেকে শনিবার পর্যন্ত যাত্রীদের চাপ বেড়ে যাবে।

 

ফেনী থেকে আসা আলী আহম্মদ নামের এক যাত্রী অভিযোগ করে বলেন, ‘ঢাকায় এসে গন্তব্যে যাওয়ার জন্য পরিবহণ সংকট ব্যাপক। কয়েকগুণ বেশি ভাড়ায় সিএনজি নিতে হচ্ছে। অন্যদিকে বাসগুলোও বেশি ভাড়া আদায় করছে।’

 

এদিকে টানা বর্ষণে সায়েদাবাদ টার্মিনাল ও তার চারপাশের এলাকা কাদা ও পানিতে একাকার হয়ে আছে। ফলে বাস থেকে নেমেই যাত্রীদের পড়তে হচ্ছে সীমাহীন দুর্ভোগে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৫/নিয়াজ/সুমন মুস্তাফিজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়