ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বেসিসের সঙ্গে কাজ করতে আগ্রহী উগান্ডার কোম্পানি

মিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ৮ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেসিসের সঙ্গে কাজ করতে আগ্রহী উগান্ডার কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি জাতিসংঘের ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারের (আইটিসি) আমন্ত্রণে উগান্ডা আইসিটি অ্যাসোসিয়েশন আয়োজিত ‘ইন্টারন্যাশনাল আইসিটি অ্যান্ড বিপিও কনফারেন্স-২০১৫’-এ বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরেছেন বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান। 

 

উগান্ডা ও কেনিয়াতে অনুষ্ঠিত পৃথক বিজনেস টু বিজনেস (বিটুবি) বৈঠকেও নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সহ-সভাপতি। এতে অংশগ্রহণকারী স্থানীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইতিবাচক সাড়া পড়েছে এবং তারা বেসিসের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।

 

বৃহস্পতিবার দুপুরে বেসিসের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মিডিয়া অ্যান্ড পিআর)  বদরুদ্দোজা মাহমুদ তুহিন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

 

গত ৩০ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর উগান্ডার কামপালাতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল আইসিটি অ্যান্ড বিপিও কনফারেন্সে বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান বক্তব্য রাখেন। তিনি বেসিসের কার্যক্রম, সদস্য কোম্পানিগুলোর সক্ষমতা বৃদ্ধি, নতুন উদ্যোক্তা তৈরিতে নানা সহায়তার কথা জানান।

 

এ সময় স্থানীয় কোম্পানিগুলো বেসিসের সঙ্গে কাজ করতে আগ্রহী হন। তারা আগামী বেসিস সফটএক্সপোতে অংশগ্রহণ করবেন ও বেসিসের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করার আগ্রহ প্রকাশ করেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৫/মিথুন/বকুল  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়