ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বেড়েছে সূচক, কমেছে লেনদেন

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেড়েছে সূচক, কমেছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারাবাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমলেও বেড়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

 

দিনশেষে ডিএসইর প্রধান সূচক (ডিএসইএক্স) ১৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৯২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে ৬২৯ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৩৭ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে ৬৩০ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 

এদিন লেনদেনে অংশ নেয় ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

 

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা ১০টি কোম্পানি হলো- লাফার্জ সুরমা সিমেন্ট, স্কয়ার ফার্মা, শাশা ডেনিমস, বেক্সিমকো ফার্মা, আইডিএলসি, বেক্সিমকো, অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড, গ্রামীণফোন, ফার কেমিক্যাল এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

 

দিনশেষে অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক ৮২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৩৫ পয়েন্টে। লেনদেন হয়েছে ৬১ কোটি টাকা।

 

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, দর কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৫/নিয়াজ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়