ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বোনকে বাঁচাতে বুক পেতে নিলেন দুটি গুলি

এসএন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ২৪ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বোনকে বাঁচাতে বুক পেতে নিলেন দুটি গুলি

হুসেইন দায়িসিক

আন্তর্জাতিক ডেস্ক : গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন নিহত হয়। ওই মর্মান্তিক ও লজ্জাজনক ঘটনার মধ্যেও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন ফারাজ আইয়াজ হোসেন।

 

পালানোর সুযোগ পেয়েও বন্ধুদের জন্য তরুণ ফারাজের আত্মত্যাগের কথা প্রচার হয়েছে দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে। জার্মানির মিউনিখে শুক্রবারের হামলায় ফারাজের মতো আত্মত্যাগ করেছেন এক তরুণ।

 

হুসেইন দায়িসিক নামে ১৯ বছরের এই তরুণ হামলাকারীর বন্দুকের সামনে দাঁড়িয়েছিলেন যমজ বোনের প্রাণ বাঁচাতে। পরপর দুটি গুলি লাগে তার শরীরে। গ্রিসের এই সাহসী যুবক রেস্তোরাঁর বাইরে নিহত হন। ওই বিপণিবিতানে গিয়েছিলেন তার পরিবারের লোকজনের জন্য উপহার কিনতে। সঙ্গে ছিলেন তার যমজ বোন।

 

 

ডেইলি মেইলের এক রিপোর্টে জানানো হয়, ওই তাণ্ডবের সময় দৌড়ে পালিয়ে যাওয়ার সুযোগ ছিল দায়িসিকের। কিন্তু তিনি দৌড়ানোর পরিবর্তে তার বোনকে ধাক্কা দিয়ে দূরে সরিয়ে দিয়ে নিজে বন্দুকের সামনে পড়েন।

 

শুক্রবার সন্ধ্যায় মিউনিখের একটি বিপণিবিতানে সন্ত্রাসী হামলায় নয়জন নিহত হন। এ হামলায় আহত হন ১৬ জন। এরপর হামলাকারী ইরানি বংশোদ্ভূত আলি ডেভিড সানবলি নিজের গুলিতে মারা যান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৬/এসএন/এএন   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়