ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্যাংক খোলা, নেই কর্মচাঞ্চল্য

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ২৭ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যাংক খোলা, নেই কর্মচাঞ্চল্য

ফাইল ফটো

অর্থনৈতিক প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষ। বাংলাদেশ ব্যাংকসহ সব তফসিলি ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। তবে কর্মচাঞ্চল্য ফিরে আসেনি। সর্বত্রই ঈদের আমেজ বিরাজ করছে।

 

ঈদের ছুটির পর প্রথম কার্যদিবস রোববার রাজধানীর মতিঝিলে বিভিন্ন ব্যাংক ও বীমা অফিসের প্রধান কার্যালয় ঘুরে দেখা গেছে, কমকর্তা ও কর্মচারীদের উপস্থিতি একদমই কম। সরকারি ব্যাংকের তুলনায় বেসরকারি ব্যাংকগুলোতে উপস্থিতি তুলনামূলক বেশি থাকলেও নিয়মিত দিনের তুলনায় অনেক কম। যারা অফিসে এসেছেন তাদের সবাইকে দেখা গেছে একে অপরের সঙ্গে কোলাকুলি করতে এবং খোশগল্প করতে।

 

রোববার দিনভর অলস সময় কাটিয়েছেন ব্যাংক কর্মকর্তারা। ব্যাংক কাউন্টারগুলোতে ছিল না সেই চিরাচরিত ভিড়, টাকা তোলার ব্যস্ততা। ঢিলেঢালাভাবে ব্যাংকগুলোতে স্বল্প পরিসরে লেনদেন হয়েছে। এদিকে বন্ধ রয়েছে দেশের উভয় পুঁজিবাজার।

 

ঈদের ছুটির পর প্রথম কর্মদিবস রোববার মতিঝিলের ব্যাংকপাড়ায় সড়কগুলোতে ছিল না যানজট কিংবা কর্মজীবী মানুষের ব্যস্ত ছোটাছুটি।

 

এদিকে রাজধানীর বাণিজ্যিক ব্যাংকগুলোর এটিএম বুথেও গ্রাহকদের তেমন ভিড় লক্ষ করা যায়নি। সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত হাতেগোনা আট থেকে দশ জন গ্রাহক টাকা তুলেছেন বলে জানান বুথের নিরাপত্তা কর্মকর্তারা।

 

অনেক ব্যাংক কর্মমকর্তা ও কর্মচারী ঈদের ছুটির সঙ্গে অতিরিক্ত ছুটি নিয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

রোববার দুপুরে কথা হয় বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামানের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে নিয়ম মেনে যথা সময় ব্যাংকিং লেনদেন শুরু হয়েছে।’

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ সেপ্টেম্বর ২০১৫/নিয়াজ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়