ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাকিবদের ১৬৩ রানের টার্গেট দিল মুস্তাফিজরা

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২৫ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাকিবদের ১৬৩ রানের টার্গেট দিল মুস্তাফিজরা

ক্রীড়া ডেস্ক: হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়। এমন সমীকরণ নিয়েই আজ আইপিএলে দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

 

দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর। গুরুত্বপূর্ণ এই ম্যাচে আজ নেওয়া হয়নি বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬২ রান করেছে ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদ। জিততে হলে এখন সেই লক্ষ্য তাড়া করতে হবে কলকাতাকে।

টস হেরে ব্যাটিংয়ের সুযোগ পেলেও আজ শুরুটা অন্যদিনের মতো ভালো হয়নি হায়দরাবাদের। নিয়মিত ভালো করা দলীয় অধিনাক ডেভিড ওয়ার্নার আজ ২৮ রানেই সাজঘরে ফিরে যান। অপর ওপেনার শিখর ধাওয়ান মাত্র ১০ রান করেই মরনে মরকেলের বলে বোল্ড হয়েছেন।

 

তবে মোজেস হেনরিকস ও যুবরাজ সিং তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রতিরোধ গড়ে তোলায় লড়াই করার মতো একটি পুজি পেয়েছে মুস্তাফিজের দল। দলের হয়ে ৩০ বলে ৪৪ রানের সর্বোচ্চ ইনিংসটি খেলেন যুবরাজ। আর ৩১ রানের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি আসে হেনরিকসের ব্যাট থেকে। তাছাড়া দিপক হুদা ২১ রান করেন। আর শেষপর্যন্ত ৬ বল মোকাবেলা করে ১৪ রান নিয়ে অপরাজিত থাকেন বিপুল শর্মা।

বল হাতে কলকাতার হয়ে কুলদ্বীপ যাদব ৩টি উইকেট পান। তাছাড়া মরনে মরকেল ও জেসন হোল্ডার ২টি করে উইকেট নেন।

 

তিন দিনের ব্যবধানে আইপিএলে ফের মুখোমুখি হয় সাকিব ও মুস্তাফিজের দল। স্বদেশী দুই তারকা দু’দলে থাকায় আজ সমর্থণ নিয়ে উভয় সংকটে পড়তে পারেন বাংলাদেশি সমর্থকরা। তবে সাকিব দলে না থাকায় আজ হয়তো মুস্তাফিজের পক্ষেই ব্যাট চালাতে পারেন তারা।

 

আইপিএলে আজ বিদায় ঘন্টা বাজবে সাকিব-মুস্তাফিজের যেকোনো এক দলের। আজকের জয়ী দল ফাইনালের টিকিট পেতে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে গুজরাট লায়ন্সের বিপক্ষে। মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে এই গুজরাটকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গেছে রয়্যাল চেলেঞ্জার্স বেঙ্গালুরু।

 

লিগ পর্বে কলকাতার বিপক্ষে দুবারের দেখায় দুবারই হেরেছে হায়দরাবাদ। তবে মুস্তাফিজের বোলিংয়ের সামনে একবারই ব্যাট হাতে দাঁড়াতে পেরেছেন সাকিব আল হাসান। আজও প্রতিপক্ষ দলে স্বদেশি তারকা সাকিবকে পাচ্ছেন না মুস্তাফিজ। গত দুই ম্যাচে হারায় আজ  কলকাতার বিপক্ষে প্রতিশোধ নিতে চাইবে হায়দরাবাদ। অন্যদিকে মুস্তাফিজদের মরনকামড় বসিয়ে আসর থেকে ছিটকে ফেলতে চাইবে সাকিব আল হাসানের কলকাতা।

 

কলকাতার বাঁচা-মরার ম্যাচে আজ  একাদশে নেই সাকিব। তাছাড়া ইনজুরির কারণে আজও কলকাতা শিবিরে নেই আন্দ্রে রাসেল। তার পরিবর্তে  রয়েছেন মরনে মরকেল। আর অঙ্কিত রাজপুতের বদলে একাদশে ঠাই পেয়েছেন  রাজগোপাল সতীশ।

 

অন্যদিকে হায়দরাবাদ শিবিরে করন শর্মার পরিবর্তে ফিরেছেন বিপুল শর্মা। আর বেন কাটিংকে জায়গা করে দিতে একাদশ থেকে ছিটকে পড়েছেন কেন উইলিয়ামস।

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৬/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়