ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্যালন ডি’অর নিয়ে নেইমারের প্রত্যাশা

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ৩০ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যালন ডি’অর নিয়ে নেইমারের প্রত্যাশা

নেইমার

ক্রীড়া ডেস্ক : সান্তোস ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন ২০১৩ সালে। তবে লা লিগার ক্লাব বার্সেলোনাতে বোধ হয় বর্তমান সময়টাতেই মনে রাখার মতো সাফল্য পাচ্ছেন নেইমার। দলে লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজ থাকলেও সম্প্রতি বার্সার প্রায় সব জয়েই  ব্রাজিলিয়ান তারকার ভূমিকাটা চোখে পড়ার মতো। চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগার সর্বোচ্চ গোলস্কোরারও তিনি। দেশের জার্সিতেও বেশ উজ্জ্বল নেইমার। তাই ব্যালন ডি’অরের ফাইনাল লিস্টে এবার তার থাকার যোগ্যতা রয়েছে বলে মনে করছেন সেলেকাও এই অধিনায়ক।

 

সর্বশেষ রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে এক গোলসহ ২০১৫ সালে সব প্রতিযোগীতায় নেইমারের গোলসংখ্যা ৪১টি। গত মৌসুমে বার্সেলোনার ট্রেবল শিরোপা জয়ে মেসি-সুয়ারেজের সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। তাই ব্যালন ডি’অরের ফাইনাল লিস্টে থাকার আশাবাদ ব্যক্ত করছেন তিনি।

 

চলতি মৌসুম ১৪ গোল নিয়ে এখন পর্যন্ত লা লিগার সর্বোচ্চ গোলদাতা নেইমার। নিজের পাশাপাশি ব্যালন ডি’অরের ফাইনাল তালিকায় সতীর্থ লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজকে প্রত্যাশা করছেন তিনি। গ্লোব স্পোর্তোকে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘মনে হয় আমি যা করেছি এর জন্য চূড়ান্ত তালিকায় থাকার যোগ্যতা রাখি। আমি খুবই সুখি হবো যদি সেরা তিনের তালিকায় মেসি, সুয়ারেজ এবং নেইমারের নাম থাকে। তিনজন মিলে ইতিহাস তৈরি করতে পারায় আমরা খুবই আনন্দিত।’

 

নেইমারের পাশাপাশি ২০১৫ সালে  সব প্রতিযোগীতায় ৪৪ গোল করেছেন মেসি। তাছাড়া নেইমার ও মেসির সঙ্গে ত্রয়ী হিসেবে এক বছরে ১২৫ গোলের রেকর্ড গড়তে ৪০টি গোল করেছেন লুইস সুয়ারেজ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/ ৩০ নভেম্বর ২০১৫/শামীম/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়