ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাগুরায় গ্রামবাসীর সংঘর্ষে ৪৫ বাড়ি ভাঙচুর : আহত ২০

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১০ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাগুরায় গ্রামবাসীর সংঘর্ষে ৪৫ বাড়ি ভাঙচুর : আহত ২০

সংঘর্ষে ক্ষতিগ্রস্ত একটি ঘরের চিত্র

মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলার সব্দালপুর, নহাটা, দূর্গাপুর ও মোল্যাডাঙ্গি গ্রামের দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে।

 

সংঘর্ষে কমপক্ষে ৪৫টি বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।এ সময় উভয় গ্রুপের অন্তত ২০ জন আহত হয়েছেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি বর্ষণ করেছে।

 

শনিবার দুপুরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

 

সরেজমিন গিয়ে এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নহাটা গ্রামের কনক, সব্দালপুর গ্রামের হাফিজ মেম্বার ও দূর্গাপুর গ্রামের আলাম মোল্যার সঙ্গে সব্দালপুর গ্রামের সাব্বির মোল্যার বিরোধ চলছিল।

 

এরই সূত্র ধরে দুপুরে সব্দালপুর গ্রামের হাফিজ মেম্বারের সমর্থক রিপন ও তপন ওই গ্রামের সাব্বির হোসেনের সমর্থক পান্নুকে সব্দালপুর বাজারে মারপিট করে। খবর পেয়ে সাব্বির সমর্থকরা তাদের প্রতিরোধ করতে গেলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষে ২০ জন আহত হয়।

 

গুরুতর আহতদের মধ্যে বদিয়ার রহমান, হান্নান মোল্যা, মোহাম্মদ শেখকে মাগুরা সদর হাসপাতাল এবং জিয়া, আসাদুল ও ইজাজুলকে পার্শ্ববর্তী ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

 

সংঘর্ষ চলাকালে হাফিজ মেম্বার, কনক ও আলাম মোল্যার সমর্থকরা সব্দালপুর, নহাটা, দূর্গাপুর ও মোল্যাডাঙ্গি গ্রামের সাব্বির সমর্থক জিয়া, সবুর, শরিফুল, সাইফুল আরিফুল ইজারুল, রাজ্জাক, মান্নান, হান্নান ও আমিনের বাড়িসহ ৪৫টি বাড়ি ভাঙচুর করে বলে অভিযোগ করা হয়। 

 

এ সময় তারা কমপক্ষে ১০টি গরু, ৬টি ছাগল নগদ টাকা ও স্বর্ণসহ বাড়ির মালামাল লুট করে নিয়ে যায়।

 

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫২ রাউন্ড ফাঁকা গুলি করেছে। এ ঘটনায় সুজন নামে একজনকে আটক করা হয়েছে। লুট হওয়া ৩টি গরু ও ৬টি ছাগল উদ্ধার করে মালিককে ফেরত দেওয়া হয়েছে। বাকিগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

 

 

রাইজিংবিডি/মাগুরা/১০ ডিসেম্বর ২০১৬/মো. আনোয়ার হোসেন শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়