ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বড়দের হয়ে ছোটদের প্রতিশোধ!

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ৫ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড়দের হয়ে ছোটদের প্রতিশোধ!

ক্রীড়া ডেস্ক :  গত এপ্রিলে ঘরের মাঠে সাত ম্যাচের ইয়ুথ ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে ৬-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশের যুবারা। ফিরতি সিরিজ খেলতে এবার দক্ষিণ আফিকা সফরে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। আর সেখানে ইয়ুথ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে সফরকারীরা। রোববার ৮ উইকেটের বিশাল জয়ে সাত ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশের যুবারা।

 

বিষয়টা বেশ মজার, মিরপুরে আজ বিকেলে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। একই দিনে দক্ষিণ আফ্রিকায় তাদের অনূর্ধ্ব-১৯ দলকে ওয়ানডেতে হারাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এ যেন বড় ভাইদের হয়ে ছোটদের প্রতিশোধ!

 

ডারবানে টস জিতে স্বাগতিকদের আগে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। যুবাদের বোলিংয়ের শুরুটাও হয় দুর্দান্ত। ইনিংসের দ্বিতীয় ওভারেই স্বাগতিক ওপেনার লিয়াম স্মিথকে বোল্ড করে সাজঘরের পথ দেখান পেসার আব্দুল হালিম। এক পর্যায়ে ৭১ রানেই দক্ষিণ আফ্রিকা যুবা দলের ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশ।

 

শেষ পর্যন্ত উইয়ান মাল্ডারের দৃঢ়তায় ৯ উইকেটে ১৮৪ রান করে স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন মাল্ডার। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে রিভালদো মুনস্যামির ব্যাট থেকে।

 

বাংলাদেশের আব্দুল হালিম ২২ রানে নেন সর্বোচ্চ ৩ উইকেট। ২৭ রানে ২ উইকেট নেন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। এ ছাড়া মেহেদী হাসান রানা, মুসাব্বের হোসেন ও সালেহ আহমেদের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

 

১৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের যুবাদের শুরুটাই হয় দুর্দান্ত। ১৩৫ রানের উদ্বোধনী জুটি গড়েন দুই ওপেনার জয়রাজ শেখ ও পিনাক ঘোষ। ৫০ রান করে বিদায় নেন জয়রাজ। ৯৩ বলের ইনিংসে ৬টি চার মারেন তিনি। দলীয় ১৫৭ রানে ব্যক্তিগত ৬০ রান করে ফেরেন পিনাক। তার ১১৩ বলের ইনিংসে ছিল ৫টি চার ও একটি ছক্কার মার।

 

এরপর নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজের ২৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৩২ বল হাতে রেখে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। শান্ত ২৩ ও মিরাজ ১৫ রানে অপরাজিত থাকেন।

 

ম্যাচ সেরার পুরস্কার জেতেন পিনাক ঘোষ।

 

আগামী মঙ্গলবার ডারবানেই সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৫/পরাগ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়