ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভাইকে বোনের ধর্ষক সাজানোর ঘটনায় রিট

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২৪ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভাইকে বোনের ধর্ষক সাজানোর ঘটনায় রিট

মূল অভিযুক্ত শাহ আলম এবং মিথ্যা অভিযোগে অভিযুক্ত শিশু সফুর আহাম্মদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : রাজনৈতিক প্রভাবে ষাটোর্ধ্ব শাহ আলমকে বাঁচাতে ১৪ বছর বয়সি ভাইকে ১১ বছর বয়সি বোনের ধর্ষক সাজিয়ে মামলা দেওয়ার ঘটনায় হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দায়ের করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

 

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে সোমবার রিটের ওপর শুনানি অনুষ্ঠিত হবে বলে রিট আবেদনকারী আইনজীবী রাইজিংবিডিকে জানিয়েছেন।

 

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নের মিনাগাজীর টিলা এলাকায় ১১ বছর বয়সি মেয়েকে ধর্ষণের অভিযোগ ওঠে স্থানীয় সমাজপতি শাহ আলমের (৬২) বিরুদ্ধে। এই ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হলে পুলিশ শাহ আলমকে আটক করে থানায় নিয়ে যায়। মধ্যরাতে পাল্টে যায় ঘটনা। পুলিশ মূল অভিযুক্ত শাহ আলমকে থানা থেকে ছেড়ে দেয়। পরদিন ১০ মে ধর্ষিত শিশুটির বড় ভাই সফুর আহাম্মদ (১৪) এবং ধর্ষিত শিশুটিকে আটক করে নিয়ে যায় শিলক তদন্তকেন্দ্রের পুলিশ। এরপর সেখানে সফুর আহাম্মদের ওপর নির্যাতন চালিয়ে নিজ ছোট বোনের ধর্ষক হিসেবে স্বীকারোক্তি আদায় করে। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায় পুলিশ। ভাইকে বোনের ধর্ষক সাজানোর নেপথ্যে থানা পুলিশের পাশাপাশি উপজেলা পর্যায়ের একজন প্রভাবশালী জনপ্রতিনিধি, অন্তত দুজন সংবাদকর্মী সম্পৃক্ত রয়েছেন বলে অভিযোগ উঠেছে। এই ন্যক্কারজনক ঘটনার পেছনে বড় অঙ্কে অর্থের লেনদেন হয়েছে বলে জানা গেছে।

 

রাঙ্গুনিয়া থানা-পুলিশ কৌশলে ধর্ষিতার মাকে বাদী করে নিজ পুত্রের বিরুদ্ধে মামলা দিতে বাধ্য করলেও আজ সোমবার চট্টগ্রাম আদালতে শাহ আলমের বিরুদ্ধে নতুন করে মামলা দায়ের করবেন তিনি।

 

চাঞ্চল্যকর ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হলেও প্রথম প্রকৃত ঘটনা তুলে ধরে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে রাইজিংবিডি এবং একাত্তর টেলিভিশন। পরবর্তীকালে এটিএন নিউজ, যমুনা টেলিভিশন, বাংলা মেইলসহ বেশ কিছু গণমাধ্যমে এ-সংক্রান্ত সংবাদ প্রকাশ হয়।


 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৫ মে ২০১৫/রেজাউল/বকুল/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়