ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গেইল রান না পাওয়ায় ‘কষ্ট’ নেই তামিমের!

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গেইল রান না পাওয়ায় ‘কষ্ট’ নেই তামিমের!

ক্রীড়া প্রতিবেদক : বাঁচা-মরার লড়াইয়ের সামনে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস। হারলে শিরোপা মিশন থেকে ছিটকে যাবে, জিতলে লড়াইয়ে টিকে থাকবে। এমন সমীরণ নিয়ে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস মঙ্গলবার মুখোমুখি হবে রাজশাহী কিংসের।

 

কাগজে-কলমে তামিমের চিটাগং এগিয়ে। কিন্তু রাজশাহীর সঙ্গে শেষ মুখোমুখিতে বড় ব্যবধানে হেরেছিল তামিমের দল। দলগতভাবে সাফল্য না পাওয়ায় হারের তিক্ত স্বাদ নিতে হয় তামিমকে।

 

চিটাগং শিবিরে বড় আক্ষেপের নাম ক্রিস গেইল। চিটাগংয়ের জার্সিতে ক্রিস গেইল মাঠে নামলেও ‘আসল’ গেইলকে এখনো খুঁজে পাওয়া যায়নি। চার ইনিংসে গেইলের রান ৪০, ১৯, ১, ৫। তারমধ্যে আবার সবশেষ ম্যাচে স্লিপে মুমিনুল হকের ‘লোপ্পা’ ক্যাচও ছেড়েছেন।

 

রানে থাকা ডোয়াইন স্মিথকে বসিয়ে গেইলকে খেলানোর সিদ্ধান্ত এমনিতেই কঠিন ছিল। সেখানে আবার গেইল পারফর্ম করতে পারছেন না। ভক্ত, সমর্থক ও ক্রিকেটপ্রেমীরা গেইলের পারফরম্যান্সে খুশি নয়।

 

তবে চিটাগং অধিনায়ক তামিম গেইলের রান না পাওয়াকে দেখছেন ইতিবাচক দৃষ্টিতে। বিপিএলের এলিমিনেটর ম্যাচে রাজশাহীর মুখোমুখি হওয়ার আগে সোমবার তামিম গেইলকে নিয়ে বলেন, ‘গেইল রান পায়নি বলে যে আমি খুব কষ্ট পেয়েছি তা নয়। আমি জানি, যেকোনো মুহূর্তে এমন একটা ইনিংস খেলবে যেটা ম্যাচকে একপেশে করে দিবে। এই দিক থেকে আমি খুশি যে গত চার ম্যাচে সে খুব বেশি রান করেনি। আশা করব যে, পরের ম্যাচগুলোতে এক-দুইটা বড় পারফরম্যান্স দিয়ে দিবে। সেই সামর্থ্য তার আছে, তাহলে আমাদের জন্য কাজটা খুব সহজ হবে।’

 

ব্যক্তিগতভাবে তামিম ইকবালের পারফরম্যান্স আকাশচুম্বি। ৪২৫ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। পাশাপাশি তার দলের সতীর্থ মোহাম্মদ নবী ১৮ উইকেট নিয়ে সবার ওপরে আছেন। তামিমের মতে, ব্যক্তিগত পারফরম্যান্স দলের সন্তুষ্টি বাড়াবে কিন্তু শিরোপার স্বাদ দিতে পারবে না। শিরোপার স্বাদ পেতে হলে অবশ্যই পুরো দলকে একসঙ্গে জ্বলে উঠতে হবে।

 

এলিমিনেটর ম্যাচ নিয়ে তামিমের ভাষ্য, ‘আমরা শেষ দুটি ম্যাচ বাদ দিয়ে তার আগের পাঁচ ম্যাচে খুব ভালো ক্রিকেট খেলেছি। দল হিসেবে আমরা আত্মবিশ্বাসী। গত দুই ম্যাচে আমরা যত ভুল করেছি কালকের ম্যাচে চেষ্টা করব সেগুলো যতটা সম্ভব কমিয়ে আনার। যদি ইতিবাচক, আগ্রাসী ক্রিকেট খেলি আশা করি, ভালো ম্যাচ হবে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৬/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়