ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভারতের লিড তিন শ ছাড়াল

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ৩১ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতের লিড তিন শ ছাড়াল

ক্রীড়া ডেস্ক : কলম্বো টেস্টের চতুর্থ দিনে স্কোরবোর্ডে ২১ রানে ৩ উইকেট নিয়ে দিন শুরু করে ভারত। তাদের লিড ছিল ১৩২। বিরাট কোহলির ১ ও রোহিত শর্মার ১৪ রানে দিন শুরু হয়। সোমবার তৃতীয় দিনের প্রথম সেশনেই দুই উইকেট হারায় ভারত। কিন্তু ততক্ষণে লিড হয়ে যায় ২৪৩।

 

দ্বিতীয় ইনিংসে মাত্র ৭ রানে ৩ উইকেট হারানো ভারতকে চতুর্থ উইকেটে টেনে তোলেন কোহলি ও রোহিত। এই দুই ব্যাটসম্যান চতুর্থ উইকেটে ৫৭ রান যোগ করেন। সোমবার ভারতীয় শিবিরে প্রথম আঘাতটি করেন ডানহাতি পেসার নুয়ান প্রদীপ। ভারতের টেস্ট অধিনায়ক ২১ রানে থারাঙ্গার হাতে ক্যাচ দেন।

 

একপ্রান্ত আগলে রেখে ব্যাট চালিয়ে যান রোহিত শর্মা। ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরিও তুলে নেন তিনি। কিন্ত ইনিংসটিকে বড় করতে পারেননি। ধাম্মিকা প্রাসাদের লাফিয়ে ওঠা বল পুল করতে গিয়ে লং লেগে প্রদীপের হাতে ক্যাচ তুলে দেন। জায়গায় দাঁড়িয়ে ক্যাচ ধরতে কোনো সমস্যাই হয়নি প্রদীপের। ৭২ বলে ৪ বাউন্ডারিতে ৫০ রান করেন শর্মা।

 

তার বিদায়ের পর স্টুয়ার্ট বিনি ভারতের ইনিংসের হাল ধরেন। কিন্তু ৪৯ রানের বেশি করতে পারেননি। প্রাসাদের বলে স্লিপে ক্যাচ দেন হাফসেঞ্চুরি থেকে এক রান দূরে থেকে। তৃতীয় ও শেষ টেস্টে প্রথমবারের মত সুযোগ পাওয়া নোমান ওঝা স্কোরবোর্ডে ৩৫ রান যোগ করে হেরাথের ঘূর্ণিতে পরাস্ত হন।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৯৬। লিড ৩০৭ রান। অমিত মিশ্রা ও রবিচন্দ্রন অশ্বিন ব্যাটিং করছেন।    

 

তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-১ এ। গলে অনুষ্ঠিত প্রথম টেস্টে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় টেস্টে কলম্বোতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ আগস্ট ২০১৫/ইয়াসিন/সুমন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়