ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভালোবাসি...

মৃন্ময়ী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ৭ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভালোবাসি...

মডেল: পর্মি, ড্রেস: রোডোডেনড্রন, ছবি: অপূর্ব খন্দকার

মৃন্ময়ী হাসান : কথায় আছে মেয়েদের বুক ফাটে তো মুখ ফোটে না। একজনকে ভালো লাগলেও সেই ভালো লাগার কথাটুকু, ভালোবাসার কথাটুকু মেয়েরা অকপটে পারেন না বলতে। কিন্তু সেইদিন কী আছে? ভালোবাসার কথা এখন মেয়েরাও বলেন।

 

প্রেম বা বিয়ের ক্ষেত্রে সব সময় ছেলেরাই এগিয়ে আসবে, এটাই যেন আগে ছিল অলিখিত নিয়ম। তবে এই নিয়ম পাল্টে যাচ্ছে। মনের কথা জানিয়ে দিতে ছেলেদের পাশাপাশি এখন মেয়েরাও অকপট।

 

‘ছেলে বা মেয়ের আগে তো আমি একজন মানুষ। ভালো লাগা বা ভালোবাসার কথা আমি কেন জানাতে পারব না! ধরুন কাউকে আমার ভালো লাগল। সেটা তাকে না জানিয়ে নিজে নিজে কষ্ট পাওয়ার তো কোনো মানে হয় না।’- এমনটাই মনে করেন এ যুগের তরুণী আনিলা। তিনি-ই উদ্যেগ নিয়ে তার ভালোবাসার মানুষটিকে প্রথম বলেছিলেন ‘ভালোবাসি’।

 

একসময় ছেলেমেয়েদের মধ্যে কথা কম হতো। মেলামেশা আরো কম। আজকাল যোগাযোগের হাজারটা মাধ্যম। মনের কথা জানিয়ে দেওয়াটাও এখন সহজ।

 

একটা সময় যেমন মেয়েরা আগে মনের কথা প্রকাশ করলে সেটাকে খুব একটা ভালোভাবে নেওয়া হতো না। অনেকেই তকমা এঁটে দিত ‘নির্লজ্জ মেয়ে’। তবে এ যুগে মা-বাবারা বিষয়টিকে নেতিবাচক হিসেবে নিতে চাচ্ছেন না। ‘খারাপ হবে কেন?’ আবার বিয়ের প্রস্তাবটাই সব সময় কেন ছেলেদের পক্ষ থেকেই আসতে হবে? যুগ বদলে এখানেও হোক না এতদিনের চলে আসা নিয়মের ব্যতিক্রম। 

 

মনের কথা মনে রেখে দেওয়া কোনো সমাধান না। আবার অপর পক্ষ থেকে ‘না’ সূচক শব্দ শুনলেই জীবন থেমে যাবে বা হেয় হবে, এটি ভাবাও ঠিক নয়।

 

আসলে বিয়ের প্রস্তাব বা ভালো লাগার কথা এক পক্ষ থেকে বললেই হয়। বুক ফাটে তো মুখ ফোটে না, সেদিন আর নেই। এখন কষ্ট বুকে চেপে না রেখে, মুখ ফুটে বলে দিন ভালোবাসার কথা। দিন শেষে একটু ভালোবাসা, একটু ভালো থাকার জন্যই তো এত কিছু।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়