ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যু

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ৫ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালীতে প্রতীক আধুনিক হাসপাতাল নামের এক ক্লিনিকে ভুল চিকিৎসায় নাজমা (২৫) নামে এক রোগী মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

 

এ ঘটনার প্রতিবাদে ওই ক্লিনিকে হামলা চালিয়ে ভাঙচুর করেছে রোগীর স্বজনরা।

 

শনিবার রাত সাড়ে ১০টার দিকে ওই ঘটনা ঘটে।

 

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই ঘটনার পর থেকে ক্লিনিক মালিক নাছির পলাতক রয়েছেন।

 

মৃত নাজমার বাবা ভ্যানচালক লিয়াকত হোসেন জানান, বড় ডাক্তার দিয়ে নাজমার জরায়ুর টিউমার অপারেশন করানোর জন্য নয় হাজার টাকা মিটিয়ে নাজমাকে কুমারখালীর প্রতীক আধুনিক হাসপাতাল নামের ক্লিনিকে ভর্তি করা হয়।

 

শনিবার বিকেলে নাজমার অপারেশন হওয়ার কথা থাকলেও ওই ক্লিনিকের মালিক নাছির বিভিন্ন সমস্যার কথা বলে দেরি করতে থাকে। রাত সাড়ে ১০টার দিকে নাজমার বাবা বাড়িতে ভাত আনতে গেলে ক্লিনিক মালিক নাছির নিজেই নাজমাকে ওটিতে নিয়ে অপারেশন শুরু করলে অপারেশন চলাকালীন নাজমার মৃত্যু হয়।

 

কিন্তু মৃত্যুর কথা রোগীর স্বজনদের না বলে একটি অ্যাম্বুলেন্স ডেকে তাড়াহুড়ো করে নাজমাকে ফরিদপুর মেডিক্যাল কলেজে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করে। এতে নাজমার স্বামী জাহাঙ্গীরের সন্দেহ হলে নাজমাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক নাজমাকে মৃত বলে ঘোষণা করলে নাজমার স্বজনরা বিক্ষুব্ধ হয়ে ক্লিনিকে ভাঙচুর চালায়।

 

স্থানীয়রা জানান, মাঝে মধ্যেই ওই ক্লিনিকে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনা ঘটে। তারা ওই ক্লিনিক মালিক নাছিরের বিচার দাবি করেন।

 

কুমারখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিবুল হোসেন জানান, এ ব্যাপারে থানায় মামলার প্রস্ততি চলছে। ক্লিনিক মালিক নাছির পালিয়ে যাওয়ার কারণে তাকে আটক করা যায়নি। তবে অচিরেই নাছিরকে গ্রেফতার করা হবে।

 

 

 

 

রাইজিংবিডি/কুষ্টিয়া/৫ জুলাই ২০১৫/কাঞ্চন কুমার/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়