ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ভারতের বিপক্ষে সেরাটা দিয়ে খেলবে বাংলাদেশ’

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভারতের বিপক্ষে সেরাটা দিয়ে খেলবে বাংলাদেশ’

সাকিব আল হাসান

ক্রীড়া ডেস্ক : টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারত ১ নম্বরে। বাংলাদেশ ৯ নম্বরে। টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৭ বছরের মাথায় ভারতে খেলতে গিয়েছে বাংলাদেশ দল। বিশ্বসেরা টেস্ট দলের বিপক্ষে কেমন খেলবে বাংলাদেশ? ভারতের মাটিতে যে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দল টেস্টে নাকানি-চুবানি খায়। সেখানে বাংলাদেশের কী হবে? সেটা নিয়ে অনেকেই চিন্তিত। কিন্তু বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়েছেন নাম্বার ওয়ান দলের বিপক্ষে বাংলাদেশ তাদের সেরাটা দিয়েই খেলবে।

সাকিব বলেন, ‘ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলাটা আমাদের জন্য দারুণ কিছু। আমরা জানি ভারতের মাটিতে খেলাটা সহজ নয়। তার উপর ভারত টেস্টের নাম্বার ওয়ান দল। এখানে খেলাটা আমাদের জন্য কঠিন হবে। চ্যালেঞ্জিংও বটে। তবে, আমরা কিন্তু চ্যালেঞ্জ মোকাবেলা করেই খেলছি। চ্যালেঞ্জের মুখে দাঁড়িয়ে ভালো খেলার চেষ্টা করছি এবং খেলছি। ভারতের বিপক্ষে আমরা আমাদের সেরাটা দিয়েই খেলব।’

সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ বাংলাদেশ ২-০ ব্যবধানে হেরেছে। তবে টেস্টে নিউজিল্যান্ডের কঠিন পরীক্ষা নিয়ে ছেড়েছে বাংলাদেশ। অভিজ্ঞতা আর ইনজুরির কারণে সিরিজ হেরেছে টাইগাররা। সেটা না হলে ভিন্ন ফলও আসতে পারত। নিউজিল্যান্ডের মতো ভিন্ন কন্ডিশনে টেস্টে বাংলাদেশ ভালো খেলেছে। সেক্ষেত্রে উপমহাদেশের কন্ডিশনে বাংলাদেশের খারাপ খেলার কথা নয়। ভারতের মাটিতে তাদের সঙ্গে কেমন খেলে টাইগাররা সেটাই এখন দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়