ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ভূমিকম্প সহনীয় স্টিল নিয়ে এল আরআরএম গ্রুপ

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ১৫ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভূমিকম্প সহনীয় স্টিল নিয়ে এল আরআরএম গ্রুপ

অর্থনৈতিক প্রতিবেদক :  দেশে সর্বাধুনিক পরিবেশবান্ধব প্রযুক্তিতে ভূমিকম্প সহনীয় স্টিল নিয়ে এসেছে ‘দ্য রানি রি-রোলিং মিলস (আরআরএম) লিমিটেড। ডিরেক্ট হট রোলিং প্রযুক্তিতে সাইক্লিং লোডিংয়ে আরআরএম গ্রুপ তৈরি করছে ‘রানি টিএমটি ৫০০-৫৫০ ডব্লিউ গোল্ড এবং ৪০, ৬০ গ্রেড বার।

 

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত রানি টিএমটি ৫০০-৫০০ ডাব্লিও গোল্ড বারের উদ্বোধনী অনুষ্ঠানে এমন দাবি করে কোম্পানিটি।

 

অনুষ্ঠানে আরআরএম গ্রুপের চেয়ারম্যান সুমন চৌধুরী জানান, দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে নির্মাণ শিল্পে স্থাপনা নির্মাণে ভূমিকম্প সহনীয় স্টিলের ব্যবহার ক্রমান্নয়ে বৃদ্ধি পাচ্ছে। উন্নতমানের ভূমিকম্প সহনীয় স্টিল উৎপাদনে বিশ্বের সর্বাধুনিক ডিএইচআর প্রযুক্তির মাধ্যেমে স্ক্রাপ মেল্টিং ও রিফাইনিং প্রসেসের সমন্বয়ে রি-হিটিং ফার্নেস ব্যবহার ছাড়াই বিলেট কাস্টিং মেশিনের সাহায্যে তাপমাত্রা নিয়ন্ত্রণ করে সরাসরি রি রোলিং প্রক্রিয়ায় প্রস্তুত করা হয় ভূমিকম্প সহনীয় এই স্টিল।

 

তিনি আরো বলেন, এই পদ্ধতি অবলম্বনের ফলে পণ্যের গুনগত মান বৃদ্ধি পাচ্ছে, প্রাকৃতিক গ্যাসের সাশ্রয় হচ্ছে এবং কার্বন নিঃসরণ কমেছে পাশাপাশি পরিবেশ সুরক্ষিত হচ্ছে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বুয়েটের এমএমই বিভাগের অধ্যাপক ড. আহমেদ শরীফ, ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম শুভ চৌধুরী, প্রধান নির্বাহী সঞ্জয় কুমার প্রমুখ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৫/মামুন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়