ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চালুর উদ্যোগ : নৌমন্ত্রী

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চালুর উদ্যোগ : নৌমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি : পর্যটকদের যাতায়াতের সুবিধা ও ভ্রমণকে নিরাপদ করতে কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে কক্সবাজার থেকে সরাসরি আধুনিক সেবা সমন্বিত জাহাজ চালুর জন্য সরকার উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, পর্যটন নগরী কক্সবাজারকে ঢেলে সাজাতে সরকার নানামুখি উদ্যোগ নিচ্ছে। কক্সবাজারের পর্যটন শিল্পকে আরো বেশী সেবা সমন্বিত করতে সরকার কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে কক্সবাজার থেকে সরাসরি আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন পর্যটকবাহী জাহাজ চালু করার উদ্যোগ নিয়েছে। এতে পর্যটকদের ভ্রমণ যেমন নির্বিঘ্ন হবে পাশাপশি ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছা সম্ভব হবে।

বৃহস্পতিবার দুপুর ৩টায় কক্সবাজারের বাঁকখালী নদী খনন, বিআইডব্লিউটিএ পরিদর্শন বাংলোর নতুন ভবন এবং লাইট হাউজের আধুনিকায়নের কাজ উদ্বোধন শেষে সাংবাদিকদের কাছে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এ সব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, এই প্রথম কোনো সরকারের উদ্যোগে দেশে নদী খনন কাজ কক্সবাজার থেকে শুরু হয়েছে। বাঁকখালী নদী খননের কারণে মহেশখালী, চকরিয়া ও কুতুবদিয়ার দ্বীপাঞ্চলের মানুষ নৌ-পথে যাতায়াতের ক্ষেত্রে সুবিধা পাবেন।

এর আগে মন্ত্রী দুপুর ১২ টায় কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বিআইডব্লিউটিএ পরিদর্শন বাংলোর নতুন ভবন উদ্বোধন করেন। দুপুর ১ টায় তিনি শহরের নুনিয়ারছড়ায় বিআইডব্লিউটিএ জেঁটিঘাট এলাকায় বাঁকখালী নদীর খনন কাজের উদ্বোধন করেন। পরে মন্ত্রী দুপুর ২ টায় কক্সবাজার লাইট হাউজের আধুনিকায়নের কাজের উদ্বোধন করেন।

বিকেলে কক্সবাজার পাবলিক লাইব্রেরি ও ইন্সটিটিউটের শহীদ দৌলত ময়দানে শ্রমিক, কর্মচারী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধা-জনতার উদ্যোগে আয়োজিত এক সমাবেশে যোগ দেন।



রাইজিংবিডি/কক্সবাজার/৯ মার্চ ২০১৭/সুজাউদ্দিন রুবেল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়