ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মধু, মরিচসহ ফলের সালাদ (ভিডিও)

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২০, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মধু, মরিচসহ ফলের সালাদ (ভিডিও)

প্রতীকী ছবি

লাইফস্টাইল ডেস্ক : সালাদ এমন একটি সহায়ক খাবার, যা সানন্দে খাওয়া যায়। বিশেষ করে ফলের সালাদ নাস্তা হিসেবেও স্বাস্থ্যকর একটি খাবার। তাই অনেকেই ডায়েট চার্টে ফলের সালাদ রাখেন। এবার তা আরো মুখরোচক করতে এর সঙ্গে মুধু ও মরিচ যোগ করে দেখতে পারেন। জেনে নিন পুরো রেসিপি।

উপকরণ:

আনারস ১/২ কাপ (খোসা ছাড়ানো এবং কাটা), মালটা ১টি (মাঝারি আকারের), নাশপাতি ১টি (মাঝারি আকারের), আপেল ১টি, আখরোট ১/৪ কাপ (গুঁড়া করা), লেটুস পাতা ৪টি।

মধু ও মরিচের ড্রেসিং-এর জন্য:

মধু ২ টেবিল চামচ, লেমন জেস্ট ১ চা-চামচ, লাল মরিচ ১টি, লেবুর রস ১ টেবিল চামচ, গোলমরিচ স্বাদ অনুযায়ী, লবণ স্বাদ অনুযায়ী।

প্রণালী:

ঝালের পরিমাণ কমাতে চাইলে প্রথমে লাল মরিচের বিচিগুলো ফেলে দিন। এক্ষেত্রে মরিচ হাতের তালুতে ঘষে বিচি আলগা করে মরিচটি নিচের দিক থেকে কেটে বিচিগুলো ঝেড়ে ফেলে দিন। এবার একটি বাটিতে মরিচ চিকন করে কেটে এর সঙ্গে মধু মেশান এবং লেবুর রস, লেমন জেস্ট, লবণ ও গোলমরিচ দিন। সব একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন।

একটি প্যান গরম করে আখরোট সেঁকে নিন। ভালোভাবে সেঁকা হয়ে গেলে গ্যাস বন্ধ করে দিন। আনারস, নাশপাতি, আপেল ও মালটা আপানার পছন্দমতো টুকরো অনুযায়ী কেটে নিন। একটি বড় বাটিতে সব ফলগুলো নিন এবং আগের বানানো ড্রেসিংটি দিয়ে দিন। সব ভালো করে মিশিয়ে নিন।

একটি সার্ভিং প্লেট নিন ও তার ওপর লেটুস পাতা বিছিয়ে দিন। এর ওপরে ফলগুলো সাজিয়ে ও তার ওপর টোস্টেড আখরোট দিলেই প্রস্তুত মুখরোচক এই ফলের সালাদ।

ভিডিও :

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়