ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘স্পন্সরশিপ নীতিমালা ভেঙেছে গ্রামীণফোন’

ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ১৩ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘স্পন্সরশিপ নীতিমালা ভেঙেছে গ্রামীণফোন’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ১১টি স্পন্সরশিপ চুক্তির ক্ষেত্রে অভ‌্যন্তরীণ নীতিমালা ভেঙেছে বলে জানিয়েছে গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনর।

 

টেলিনরের ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভ‌্যন্তরীণ নীতিমালা ভঙ্গের এ ঘটনা গ্রহণযোগ‌্য নয়। এ বিষয়ে ইতিমধ‌্যে সংশোধন ও প্রতিরোধমূলক ব‌্যবস্থা নেওয়া হয়েছে। এসব স্পন্সরশিপ চুক্তির মধ‌্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি ক্রীড়া আয়োজনের পৃষ্ঠপোষকতার ক্ষেত্রে নীতিমালার সবচেয়ে বড় ব্যত‌্যয় ঘটানো হয়েছে। এ ছাড়া বাংলাদেশ পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী, পুলিশ ক‌্যান্টিনের সংস্কার এবং পুলিশের একটি টেলিফোন ডিরেক্টরি প্রকাশে অর্থ সহায়তা এবং দুই সাংবাদিকের পশ্চিম আফ্রিকা ও শ্রীলঙ্কা সফরের ভ্রমণ ব‌্যয় বহনের ক্ষেত্রেও অনিয়মের প্রমাণ পায় টেলিনরের নিরীক্ষকরা।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়ম ভেঙে করা স্পন্সরশিপ চুক্তিগুলোর ক্ষেত্রে আর্থিক লেনদেনের কোনো প্রমাণ নিরীক্ষকরা পাননি। ওই স্পন্সরশিপগুলোতে তহবিল বরাদ্দের ক্ষেত্রে অভ‌্যন্তরীণ নীতিমালা অনুসরণ করা হয়নি। ওই বরাদ্দ দেওয়া তাদের উচিত হয়নি। নিরীক্ষায় অনিয়মের বিষয়টি ধরা পড়ার সঙ্গে সঙ্গে তা টেলিনরের সিইও সিগভে ব্রেক্কে এবং পরিচালনা পর্ষদের চেয়ারম‌্যান গুন ভ্রেস্টেডকে জানানো হয়েছে। নিয়ম ভেঙে করা স্পন্সরশিপ চুক্তিগুলো তাৎক্ষণিকভাবে বাতিল করা হয়েছে।

 

গ্রামীণফোনের ৫৫ দশমিক ৮ শতাংশ শেয়ারের মালিক নরওয়ের টেলিনর।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৬/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়