ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘নকশা বাস্তবায়নে প্রত্যেকের কবর সরানো হবে’

মেহেদী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৪, ৩ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নকশা বাস্তবায়নে প্রত্যেকের কবর সরানো হবে’

নিজস্ব প্রতিবেদক : খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, জাতীয় সংসদ নিয়ে স্থপতি লুই  আই কানের নকশা বাস্তবায়নে জিয়াউর রহমানসহ সবার কবর সরানো হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক অধিকার ফোরামে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি একথা বলেন।

কামরুল ইসলাম বলেন, শুধু জিয়াউর রহমানের কবর সরানোর জন্য নকশা আনা হয়নি বরং ঐ এলাকায় এম সবুর খানসহ যার যার কবর আছে, সব কবর সরিয়ে লুই আই কানের নকশা বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, জিয়াউর রহমানের নাম ইতিহাস থেকে সরকার মুছে ফেলতে চায় না। ইতিহাসে জিয়াউর রহমান খলনায়ক হিসেবেই চিহ্নিত হয়ে থাকবেন।

খালেদার জিয়ার মামলা প্রসঙ্গে কামরুল বলেন, খালেদা জিয়ার দুর্নীতি মামলার বিচারকাজ প্রায় শেষ পর্যায়ে। প্রকাশ্য আদালতে বিচার হচ্ছে। এই মামলায় যে রায় হয় আমরা তা মেনে নেব।

দেশের ক্রান্তিকালে সাংবাদিকদের ভূমিকা নিয়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধ ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে সাংবাদিকরা গৌরবজ্জল ভূমিকা পালন করেছে। একটা সময় ছিল যখন সাংবাদিকদের কলাম রাষ্ট্রীয় সিদ্ধান্তে প্রভাব ফেলত।

এ প্রসঙ্গে তিনি সাংবাদিক মানিক মিয়া, জহুর আহমদ চৌধুরীর নাম উল্লেখ করেন।

তিনি বলেন, জঙ্গিবাদ, সাম্প্রদায়িতার বিরুদ্ধে সাংবাদিকদের ভূমিকার প্রশংসা না করে উপায় নেই। এজন্য সাংবাদিকের স্যালুট জানাই।

বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামের উপদেষ্টা আজিজুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমান।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ ডিসেম্বর ২০১৬/মেহেদী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়