ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নির্মাণকাজের চুক্তি সই

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নির্মাণকাজের চুক্তি সই

 

নিজস্ব প্রতিবেদক : সৌদি সরকারের অর্থায়নে প্রায় সাড়ে ৪০০ কোটি টাকা ব্যয়ে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত হতে যাচ্ছে তৃতীয় শীতলক্ষ্যা সেতু। এই সেতু নারায়ণগঞ্জের বন্দর এবং সদর উপজেলাকে সংযুক্ত করবে।

বুধবার রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিতিতে নির্মাণ প্রতিষ্ঠান চীনের সিনোহাইড্রো করপোরেশন লিমিটেডের সঙ্গে সড়ক ও জনপথ অধিদপ্তরের চুক্তি সই হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, আগামী মাসে সেতুর নির্মাণকাজ শুরু হতে যাচ্ছে এবং ২০২০ সালের মার্চে কাজ শেষ হবে।

তিনি বলেন, এ সেতুর নির্মাণকাজ শুরুর মধ্য দিয়ে সরকার নারায়ণগঞ্জবাসীকে দেওয়া আরও একটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে যাচ্ছে।

নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে প্রধানমন্ত্রীর পছন্দেরই প্রতিফলন ঘটেছে- বিএনপির এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘শুধু প্রধানমন্ত্রীই নয়, জনমতের প্রতিফলন ঘটেছে।’

তিনি বলেন, আগামী নির্বাচনে নতুন ইসির অধীনে বিএনপি নির্বাচনে আসবে। নতুন ইসি গঠন নিয়ে তিনি বলেন, সুশীল সমাজসহ সবার কাছেই নতুন ইসি গ্রহণযোগ্যতা পেয়েছে। বৃক্ষ তোমার নাম কী ফলে পরিচয়। ফলাফলে বোঝা যাবে কেমন ইসি হয়েছে।

উল্লেখ্য, ভায়াডাক্টসহ সেতুটির দৈর্ঘ্য প্রায় ৯০০ মিটার। এ প্রকল্পের আওতায় শীতলক্ষ্যা নদীতে প্রায় ৫০০ মিটার নদীশাসন কাজ করা হবে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান এবং নির্মাণ প্রতিষ্ঠান চীনের সিনোহাইড্রো করপোরেশন লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট লিও লিউশিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন।

এ সময় নারায়ণগঞ্জের স্থানীয় সাংসদ শামীম ওসমান, সেলিম ওসমানসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৭/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়