ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাদক ব্যবসা বন্ধে কাজ হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদক ব্যবসা বন্ধে কাজ হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, জাতীয় সংসদ থেকে : মাদক ব্যবসা বন্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থা কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার দশম সংসদের ১৮তম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সংসদ সদস্য মো. রুস্তম আলী ফরাজীর (পিরোজপুর-৩) এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সব বাহিনী মাদক ব্যবসায়ী এবং অবৈধ পাচারকারীদের বিরুদ্ধে কঠোর অভিযান পরিচালনা করে যাচ্ছে। এ কার্যক্রম জোরদার করার জন্য সমন্বিত অভিযান পরিচালনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, ইয়াবার স্রোত বন্ধে কক্সবাজার ও টেকনাফে আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে ইয়াবা পাচারবিরোধী টাস্কফোর্স গঠিত হয়েছে। সারা দেশে মাদকবিরোধী বিভিন্ন সংস্থার সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান অব্যাহত রয়েছে। দেশের তরুণদের মধ্যে ক্রেজ সৃষ্টিকারী মাদক ইয়াবার প্রবাহ বন্ধ করার ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজারের টেকনাফে বিশেষ জোন স্থাপনের প্রস্তাব বিবেচনাধীন রয়েছে।

সংসদ সদস্য আবুল কালাম আজাদের (জামালপুর-১) অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকার সরকার অঙ্গিকারবদ্ধ। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ও নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষ্যে দেশব্যাপী পুলিশের সকল ইউনিট কাজ করছে। বাংলাদেশে নারীরা সকল ক্ষেত্রে সাহসিকতার সাথে তাদের পদচারণা বৃদ্ধি করছে এবং বিভিন্ন পেশায় দক্ষতার সাথে কাজ করছে।

তিনি বলেন, নারী ও শিশুদের ধর্ষণ, হত্যা, যৌতুকের জন্য নির্যাতন, পাচার, যৌন হয়রানিসহ অন্যান্য নির্যাতন সংক্রান্ত ঘটনার সংবাদের ভিত্তিতে নিয়মিত মামলা দায়ের করাসহ তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হয়ে ভিকটিমকে চিকিৎসার জন্য দ্রুত নিকটস্থ হাসপাতালে ভর্তি করাচ্ছে। ভিকটিমকে ভিকটিম সাপোর্ট সেন্টারে প্রেরণসহ আসামিদের গ্রেপ্তারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৭/আসাদ/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়